kalerkantho


ক্রিকেটের তিন সংস্করণে আবারও বিশ্বসেরা সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৭ ১৫:৩৮



ক্রিকেটের তিন সংস্করণে আবারও বিশ্বসেরা সাকিব

আবারও হারানো গৌরব পুনরুদ্ধার করলেন বাংলাদেশের ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। রবিচন্দ্রন অশ্বিনের কাছে টেস্টে শীর্ষস্থান হারিয়েছিলেন। এবার অশ্বিনকে পেছনে ফেলে আবারও তিন সংস্করণেই বিশ্বসেরা অল-রাউন্ডারের হলেন সাকিব। বাংলাদেশে ক্রিকেটের এই তারকা বর্তমানে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলছেন।  

সেরা অল-রাউন্ডার হিসেবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আগেই র‌্যাংকিংয়ের শীর্ষে ছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান। মাঝখানে দারুণ পারফর্মেন্স করে সাকিবের মুকুট কেড়ে নিয়েছিলেন ভারতের তারকা স্পিন অল-রাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। মূলত বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টে ব্যাটিংটা ভালো না হওয়ার কারণে পিছিয়ে পড়েছেন অশ্বিন। অবশ্য শীর্ষে উঠলেও সাকিবের রেটিং পয়েন্ট আগের মতোই আছে। তার রেটিং পয়েন্ট ৪৪১। রেটিং পয়েন্ট কমে গেছে অশ্বিনের। অশ্বিন ৪৯৩ রেটিং পয়েন্ট এখন কমে দাঁড়িয়েছে ৪৩৪ এ।

 

বল হাতে বেশ ভেলকি দেখালেও রান নেই অশ্বিনের ব্যাটে। বেঙ্গালুরু টেস্টের শেষ ইনিংসে ৬ উইকেট নিলেও ব্যাট হাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪ ইনিংসে করেছেন মাত্র ২০ রান। অন্যদিকে সাকিবও কিছুটা বেকায়দায় আছেন। শ্রীলঙ্কার বিপক্ষে চলতি টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১টি উইকেট পেয়েছেন। ব্যাট হাতে এখনও উইকেটে আসেননি। তবে এই সিরিজ সাকিবের জন্য পয়েন্ট বাড়িয়ে নেওয়ার মঞ্চ।


মন্তব্য