kalerkantho


রামোস নৈপূণ্যে কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৭ ১০:৩২



রামোস নৈপূণ্যে কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ

আবারও রিয়ালের জয়ের নায়ক হলেন সের্হিও রামোস। তার জোড়া গোলেই নাপোলিকে ছিটকে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠে গেল রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার রাতে নাপোলির মাঠে ম্যাচটি ৩-১ গোলে জিতেছে রিয়াল। দুই লেগ মিলিয়ে মাদ্রিদের দলটির জয় ৬-২ ব্যবধানে। সান্তিয়াগো বের্নাবেউয়ে শেষ ষোলোর প্রথম লেগেও একই ব্যবধানে জিতেছিল জিনেদিন জিদানের দল।

ঘরের মাঠে শুরু থেকে আক্রমণাত্বক ফুটবল খেলতে থাকে নাপোলি। পুরস্কার স্বরুপ ড্রিস মের্টেন্সের গোলে এগিয়ে যায়। মারেক হামসিকের দারুণ পাস পেয়ে ছয় গজ বক্সের বাঁ-দিক থেকে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন মের্টেন্স।  গোল খাওয়ার পর পাল্টা আক্রমণ শুরু করে রিয়াল।  ২৯তম মিনিটে সমতায় ফেরার দারুণ এক সুযোগ নষ্ট করেন রোনালদো।  গোলরক্ষককে কাটিয়ে পর্তুগাল সুপারস্টারের শট গোলপোস্টে লাগে।

৩৭তম মিনিটে বড় বাঁচা যায় রিয়াল। বেলজিয়ামের ফরোয়ার্ড মের্টেন্সের কোনাকুনি নীচু শট নাভাসকে পরাস্ত করলেও পোস্ট এড়াতে পারেনি।

কিন্তু দ্বিতীয়ার্ধে দারুণভাবে ম্যাচে ফেরা রিয়াল ৬ মিনিটের ব্যবধানে দুই গোলে জয়ের পথে এগিয়ে যায়। ৬ষ্ঠ মিনিটে টনি ক্রুসের কর্নারে হেডে অধিনায়ক রামোস বল জালে পাঠালে সমতাসূচক গোল পেয়ে যায় তারা। ৬ মিনিট পর রামোসের আরেকটি চমৎকার হেডে শেষ আটের টিকেট নিশ্চিত করে ফেলে রিয়াল। এবার ডান দিক থেকে জার্মান মিডফিল্ডার ক্রুসের কর্নারে বুলেট হেডে দলকে এগিয়ে দেন এই স্প্যানিশ ডিফেন্ডার। যোগ করা সময়ে শেষ গোলটি করেন আলভারো মোরাতা।  বাঁ-দিক থেকে রোনালদোর শট গোলরক্ষক ঠেকানোর পর ফিরতি বল জালে পাঠান স্পেনের এই স্ট্রাইকার।


মন্তব্য