kalerkantho


এবার পাকিস্তানে ম্যাচ আয়োজন করতে চায় আইসিসি!

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৭ ১৭:৩০



এবার পাকিস্তানে ম্যাচ আয়োজন করতে চায় আইসিসি!

পাকিস্তান সুপার লিগের ফাইনাল লাহোরে সফলভাবে অনুষ্ঠিত হওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে অভিনন্দন জানিয়েছে আইসিসি। সেই সঙ্গে এই সাফল্যে উজ্জীবিত হয়ে পাকিস্তানের মাটিতে বিশ্ব একাদশের বিপক্ষে ৪ ম্যাচের একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের চিন্তাভাবনা করছে ক্রিকেটের এই সর্বোচ্চ সংস্থা।

আগামী সেপ্টেম্বরে এই টুর্নামেন্ট আয়োজন করার লক্ষ্যে কাজ করছে আইসিসি। এর ফলে পাকিস্তানে পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট ফেরার একটি দরজা হয়তো উন্মুক্ত হতে যাচ্ছে।  

পিসিবির একটি ঘনিষ্ঠ সূত্র মতে জানা গেছে, আইসিসি এই ধরনের একটি সিরিজ আয়োজনের পরিকল্পনা করছে। এখানে বিভিন্ন ধরনের আয়োজক, নিরাপত্তা বিশ্লেষক, পরামর্শক ও বোর্ড জড়িত রয়েছে। এখনো তারিখ কিংবা ভেন্যু চূড়ান্ত হয়নি। তবে দ্রুতই এ সম্পর্কে বিস্তারিত জানা যাবে বলে ইঙ্গিত পাওয়া গেছে।  
কোন কোন খেলোয়াড় পাকিস্তান সফরে যাবে সে ব্যাপারটিও গুরুত্বপূর্ণ। তবে একটি বিষয় এখানে গুরুত্ব পাচ্ছে, পাকিস্তানের ৭০তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে সিরিজটির নাম ইন্ডিপেন্ডেন্স কাপ রাখার একটি সিদ্ধান্ত আসতে পারে।  

সম্প্রতি পিএসএল এর ফাইনাল লাহোরে অনুষ্ঠিত হওয়ায় কেভিন পিটারসন, টাইমাল মিলসের মত তারকারা খেলতে অস্বীকৃতি জানায়।

কিন্তু সবকিছুকে পিছনে ফেলে নজিরবিহীন নিরাপত্তা বেষ্টনীর মাঝে সফল একটি ম্যাচের আয়োজন করে সারা বিশ্বকে চমকে দেয় পাকিস্তান ক্রিকেট। একটি গণমাধ্যম সূত্রে জানা গেছে, বিশ্ব একাদশের বিপক্ষে সিরিজটি আগামী ২২, ২৩, ২৮ ও ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে পারে। এই টুর্নামেন্ট ঘিরে পিএসএল ফাইনালের মত নিরাপত্তার উদ্যোগ নিতে যাচ্ছে পাকিস্তান।


মন্তব্য