kalerkantho


ক্যাম্প ন্যু তে ইতিহাস গড়তে চায় বার্সেলোনা

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৭ ১৫:৩৪



ক্যাম্প ন্যু তে ইতিহাস গড়তে চায় বার্সেলোনা

শেষ ষোলোর প্রথম লেগে ৪-০ বড় ব্যবধানে পরাজয়। কোয়ার্টার-ফাইনালে ওঠার সম্ভাবনা ক্ষীণ বার্সেলোনার জন্য। কারণ চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এর আগে নকআউট পর্বে প্রথম লেগের চার গোলের ঘাটতি দ্বিতীয় লেগে পুষিয়ে নেওয়ার ইতিহাস নেই। ইউরোপ সেরার মঞ্চ থেকে ছিটকে পড়ার দ্বারপ্রান্তে থাকা বার্সেলোনাকে লড়াইয়ে টিকে থাকতে গড়তে হবে ইতিহাস। সেই ইতিহাস গড়তেই দৃঢ়প্রতিজ্ঞ লুই এনরিকের শিষ্যরা।

আগামীকাল বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় সেই পিএসজির বিপক্ষে ফিরতি লেগের ম্যাচটি শুরু হবে। গত দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ১১ গোল দেওয়া শিষ্যদের নিয়ে স্বপ্ন দেখছেন কোচ এনরিকে। তার মতে, আগের ম্যাচ দুটি পিএসজির সঙ্গে আসল লড়াইয়ে নামার আগে প্রস্তুতি ম্যাচ ছিল। তার ভাষায়, "দুটি ম্যাচে শুধু গোলের সংখ্যার জন্য নয়; যে দাপটের সঙ্গে আমরা ওদের হারিয়েছি, সেটাই আমাদের আত্মবিশ্বাস যোগাচ্ছে। "

গত শনিবার সেল্তা দে ভিগোর বিপক্ষে সুপারস্টার মেসির দুর্দান্ত পারফর্মেন্সে ৫-০ ব্যবধানে জেতে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। পুরো ম্যাচে অসাধারণ খেলা পাঁচবারের বর্ষসেরা তারকা দুটি গোল করেন ও দুটি করান।

তাই চ্যালেঞ্জটা নিতে ভয় পাচ্ছেন না এনরিকে।

এনরিকে বলেছেন, "পিএসজির বিপক্ষে আমরা লড়াইয়ে ফেরার সুযোগ পাব এবং শেষ নিঃশ্বাস পর্যন্ত আমরা লড়াই চালিয়ে যাব। পিএসজির চেয়ে যে আমরা ভালো, সেটা দেখানোটাই আমাদের চ্যালেঞ্জ। এটা কঠিন, কিন্তু অসম্ভব নয়। "


মন্তব্য