kalerkantho


বিরাট কোহলির আচরণে ‘শ্রদ্ধা হারাচ্ছি’: ইয়ান হ্যালি

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৭ ১৭:৪৬



বিরাট কোহলির আচরণে ‘শ্রদ্ধা হারাচ্ছি’: ইয়ান হ্যালি

খ্যাতিমান উইকেট কিপার ইয়ান হ্যালি চলমান ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্ট ম্যাচে বিরাট কোহলির লাগাতার স্লেজিংয়ের তীব্র সমালোচনা করেছেন।  তিনি জানান, কোহলির প্রতি তার সম্মানবোধ হারাচ্ছেন এমন আচরণে।

এ কারণে একজন উইকেট কিপার হিসেবে তিনি নিজে লজ্জিত বোধ করছেন বলে জানান।  

হ্যালি আরও অভিযোগ করেন যে কোহলি পুরো অসে্‌ট্রলিয়া টিমকে অপমান করেছে। তিনি কোহলিকে স্লেজিং দিয়ে ময়দানি আক্রমণ কমাতে অনুরোধ করেন।  

হ্যালি বলেন, কোহলির আক্রমণাত্মক মনোভাব তার নিজের টিমমেটদেরকে প্রভাবিত করছে। তাদেরও অযাচিত চাপে ফেলছে।

তবে একই ম্যাচের বিষয়ে অস্ট্রেলীয় সাবেক ব্যাটসম্যান সাইমন ক্যাটিচ ভিন্নমত পোষন করেন। তার মতে, খেলায় কোনো টিমই আচরণগত সীমা অতিক্রম করেনি।

নিজের দেখা ‘সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানের ’প্রতি শ্রদ্ধা হারাচ্ছেন হ্যালি। একসময় হয়তো বলবেন- শ্রদ্ধাই নেই!

অস্ট্রেলিয়ার পক্ষে ১১৯টি টেস্ট ম্যাচ খেলা সাবেক গ্রেট হ্যালি মেলবোর্নের রেডিও স্টেশন এসইএনকে বলেন, কোহলির ওপরে চেপে থাকা মানসিক চাপ মুখ খুলতে শুরু করেছে।

তার জন্য আমি অসম্মান বোধ করছি। তার উচিৎ প্রতিদ্বন্দ্বী খেলোয়াড়দের আরও সম্মান দেখানো। স্টিভ স্মিথের সঙ্গে সে যা করেছে তা অগ্রহণযোগ্য।

সাবেক এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান বলেন, আমি আগেই বলেছি আমার দেখা ব্যাটসম্যানদের মধ্যে কোহলিই সর্বশ্রেষ্ঠ। তার ভাবাবেগ আর প্রতিপক্ষ দলের প্রতি আকমণাত্মক ভাব আগে শোভন ছিল, বিশেষ করে যখন সে ক্যাপ্টেন ছিল না।  

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার চলমান ভারত সফরে দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে (রবিবার) বেশ উত্তপ্ত বাক্য বিনিময় হয় দুই কাপ্তানের মাঝে। এছাড়া খেলা চলাকালে ‘টয়লেট ব্রেক’ (বাথরুমে যাওয়ার জন্য বিরতি) নেওয়ায় অস্ট্রেলীয় ওপেনিং ব্যাটসম্যান ম্যাট রেনশাকে বারবার খোঁটা দিচ্ছিলেন বিরাট কোহলি যাতে সে নার্ভাস হয়ে আউট হয়ে যায়।

প্রথম টেস্টে দুর্দান্ত ফর্মে থাকা ভারতকে ৩৩৩ রানের বিরাট ব্যবধানে হারায় অস্ট্রেলিয়া।  


মন্তব্য