kalerkantho


বাংলাদেশ সফর নিয়ে অজিদের নয়া আবদার!

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৭ ১৩:০৮



বাংলাদেশ সফর নিয়ে অজিদের নয়া আবদার!

গত বছর ইংল্যান্ড দল নির্বিঘ্নে সিরিজ খেলে বাংলাদেশ থেকে ঘুরে যাওয়ার পর বাতিল হওয়া সিরিজ খেলতে আবারও আগ্রহ প্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই মতে, আগস্টে ঠিক হয় সিরিজ সূচি।  

সে অনুযায়ী আগামী ১৮ আগস্ট অজিদের বাংলাদেশে আসার কথা রয়েছে। কিন্তু নতুন করে এই সিরিজ নিয়ে টালবাহানা শুরু করেছে তারা। এতে বহুল প্রতীক্ষিত সিরিজ নিয়ে নয়া অনিশ্চয়তার বাতাবরণ তৈরি হচ্ছে।  

কী তাদের সেই নয়া আবদার?

সূত্র মতে, তাদের নতুন আবদার হলো বাংলাদেশের বিপক্ষে টেস্টের পরিবর্তে ওয়ানডে খেলবে তারা! পর্যবেক্ষকরা বলেছেন, এই ওয়ানডে খেলার খায়েশের পেছনেও আছে কূট উদ্দেশ্য।

বিসিবি থেকে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে পাঠানো প্রস্তাবিত সূচি অনুযায়ী আগামী ২৭ আগস্ট অজিদের বিপক্ষে প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ। দ্বিতীয় টেস্ট ঈদুল আজহার পর (সম্ভাব্য ৬ সেপ্টেম্বর) শুরু হবে। এর আগে ২২-২৪ আগস্ট ৩ দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে।  

কিন্তু এখানেই হলো জটিলতা। কারণ পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আগামী ২৩ অক্টোবর ৫ ওয়ানডে এবং ১টি টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে আসবে অস্ট্রেলিয়া দল।

তার আগে তাদের পছন্দসই সময়ে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে খেলে নিজেদের ঝালিয়ে নিতে চাইছে তারা।  

তবে এ ব্যাপারে এখনও অফিসিয়ালি কিছু জানায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। জানা গেছে, ঘুরিয়ে ফিরিয়ে মৌখিকভাবে বিসিবিকে এই প্রস্তাব দেওয়ার চেষ্টা করছে তারা। ভারত সফরের সঙ্গে সময়ের মিল রেখেই বাংলাদেশে আসতে চায় অজিরা। যাতে বাংলাদেশে সিরিজ শেষ করেই ভারতের উদ্দেশে যাত্রা করা যায়।  

তবে বিসিবি অজিদের এই একতরফা ইচ্ছায় নেতিবাচক মনোভাব দেখিয়েছে বলে জানিয়েছে সূত্র। নাম প্রকাশে অনিচ্ছুক একজন শীর্ষ কর্মকর্তা বলেন, এর আগে তিনবার তারা ওয়ানডে খেলে গেছে- এবার অবশ্যই টেস্ট খেলতেই আসবে তারা। অন্য কোনো অপশন নেই।

সূত্র মতে, দ্বিপাক্ষিক এফটিপি অনুযায়ী টেস্ট সিরিজ আয়োজন করতেই দৃঢ় অবস্থান নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  


মন্তব্য