kalerkantho


কেমন আছেন অধিনায়ক মাশরাফি?

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৭ ১৯:০৪



কেমন আছেন অধিনায়ক মাশরাফি?

নিউজিল্যান্ড সফরের পর বাংলাদেশ আর ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি খেলেনি। তাই অনেকটা নিভৃতেই ইনজুরি থেকে মাঠে ফেরার লড়াই করে যাচ্ছেন ক্রিকেটভক্তদের প্রিয় মানুষ মাশরাফি বিন মুর্তজা।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচে বল ধরতে গিয়ে বৃদ্ধঙ্গুলে চোট পাওয়া এই হার না মানা স্বভাবের মানুষটি ইতিমধ্যেই অনেকটা সুস্থ। চোট জর্জর ক্যারিয়ারের শেষ দিকে এসে আরও একবার মাঠে ফেরার লড়াই শুরু করলেন বাংলাদেশ ওয়ানডে এবং টি-টোয়েন্টি অধিনায়ক।

আজ রবিবার থেকে মিরপুর একাডেমি মাঠে তিনি নিজের পুর্নাঙ্গ রানআপে বোলিং করতে শুরু করেছেন। যদিও হাতের হাড় এখনও দুইভাগ হয়ে আছে। বাকী জীবন নাকি এভাবেই থাকবে! তবুও শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য এবং বল হাতে প্রতিপক্ষে দূর্গে কাঁপন ধরাতে তৈরি হচ্ছেন তিনি। আগামী ১৮ মার্চ ক্ষুদ্র সংস্করণের ক্রিকেটাররা শ্রীলঙ্কা যাবে। ২২ মার্চ একমাত্র প্রস্তুতি ম্যাচ। লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২৫ মার্চ থেকে। ডাম্বুলায় অনুষ্ঠিতব্য সেই ম্যাচের আগে আরও ৩ সপ্তাহ সময় পাচ্ছেন ম্যাশ।

তিনি আশা করছেন তার আগেই ফিট হয়ে যাবেন।

টাইগার ক্যাপ্টেন বলেন, "দ্রুতই সেরে উঠছি। বল করতে পারছি ঠিকঠাক। আজ তিন ওভার বোলিং ভালোভাবেই করেছি। চতুর্থ ওভারে মনে হলো একটু জোর করতে হচ্ছে নিজের ওপর। সামান্য ব্যথা আছে। ওই ব্যথা নিয়েই খেলতে হবে। "

তবে ফিটনেস নিয়ে কিছুটা চিন্তিত মাশরাফি। বললেন, আজ চার ওভার বল করতে বেশ ক্লান্ত লেগেছে তার। অনেকদিনের অনভ্যাসের ফল হতে পারে। তাই ফিটনেস ঠিক রাখতে আগামী কয়েকদিন কঠোর পরিশ্রম করবেন তিনি। মাঠের বাইরে থাকলেও খাওয়া দাওয়া বেশ নিয়ন্ত্রণে রেখেছিলেন ক্যাপ্টেন। তাই মুটিয়ে যাননি। জিমেও নিয়মিত যাতায়াত। সেসব নিয়ে কোনো ভাবনা নেই অধিনায়কের। তিনি আবারও ইনজুরিকে হারিয়ে মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছেন। ৭ বার অপারেশন করা পায়ের পাশাপাশি এবার হয়তো তাকে ভাঙা আঙুল নিয়ে বাকী জীবন কাটাতে হবে!


মন্তব্য