kalerkantho


ফিটনেস প্রমাণ করতে পারলে দ্বিতীয় টেস্টে ইমরুল

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৭ ১৫:৫৯



ফিটনেস প্রমাণ করতে পারলে দ্বিতীয় টেস্টে ইমরুল

আগামী ৭ মার্চ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ। সিরিজে দলে নেই নিয়মিত ওপেনার ইমরুল কায়েস। ভারত সফর থেকেই ইনজুরিতে তিনি। তার জায়গায় ওপেন করবেন সৌম্য সরকার। তবে, ইনজুরি অনেকটাই কাটিয়ে উঠেছেন ইমরুল। নিজেকে পুরোপুরি ফিট হিসেবে প্রমাণ করতে পারলে আগামী ১৫ মার্চ থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টের আগে দলের সঙ্গে যোগ দেওয়ার সুযোগ আছে তার।

ইতিমধ্যেই বাংলাদেশে ক্রিকেট লিগ (বিএসএল) এ বেশ ভালোই পারফর্ম করে চলছেন ইমরুল। পঞ্চম রাউন্ডে প্রাইম ব্যাংক সাউথ জোনের হয়ে ১৩৬ রানের ইনিংস খেলেছেন। তারই ধারাবাহিকতায় আজ রবিবার থেকে শুরু হওয়া বিসিএলের ষষ্ঠ রাউন্ডে প্রাইম ব্যাংক সাউথ জোনের হয়ে প্রথম দিনে খেলেছেন ৫৭ রানের একটি ইনিংস। তবে এই রাউন্ডে তার ফিল্ডিং করা সক্ষমতা যাচাই করবেন নির্বাচকরা। গত রাউন্ডে ১৮০ ওভারের বেশি ফিল্ডিং করেছিলেন ইমরুল।

এই রাউন্ডেও তাকে কমপক্ষে ১০০ ওভার ফিল্ডিং করতে হবে। সেটা করতে পারলে নিজেকে ফিট হিসেবে প্রমাণ করতে পারবেন তিনি।

উল্লেখ্য, শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টটি হতে যাচ্ছে বাংলাদেশের শততম টেস্ট। নিঃসন্দেহে স্মরণীয় এই টেস্টে সুযোগ পাওয়া একটি ঐতিহাসিক ঘটনা। সেই সুযোগের জন্যই ফিটনেস ফিরে পেতে পরিশ্রম করে যাচ্ছেন ইমরুল। সবকিছু ঠিক থাকলে হয়তো তিনি তামিম ইকবালের সঙ্গে শততম টেস্টে ইনিংস ওপেন করতে নামবেন।


মন্তব্য