kalerkantho


ঝগড়ায় মেতেছেন স্মিথ-কোহলিরা

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৭ ১৪:৫৮



ঝগড়ায় মেতেছেন স্মিথ-কোহলিরা

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ব্যাঙ্গালুরু টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট-বলের খেলার পাশাপাশি শুরু হয়েছে দুই দলের ক্রিকেটারদের ঝগড়া। আশ্চর্যের বিষয় হলো দুই দলের অধিনায়ক এই ঝগড়ায় নেতৃত্ব দিচ্ছেন বারবার। ভারতের প্রথম ইনিংসে ১৮৯ রানের জবাবে ব্যাট করতে নেমে খুব স্বস্তিতে নেই সফরকারীরাও। ১৬২ রান তুলতে হারাতে হয়েছে ৪ উইকেট। এমতাবস্থায় প্রচণ্ড চাপে থাকা দুই দল বারবারই জড়িয়ে পড়ছে ঝগড়ায়!

ঝগড়ার সূত্রপাত হয় দ্বিতীয় দিনের শুরু থেকেই। ওয়ার্নার আউট হলে ক্রিজে আসেন অধিনায়ক স্টিভেন স্মিথ। এর মধ্যেই অপর প্রান্তে থাকা ম্যাট রেনশর সঙ্গে লেগে যায় রবিচন্দ্রন অশ্বিনের। রেনশ অশ্বিনের পথের মাঝে এসে দাঁড়িয়েছিলেন। দুজনের বাকযুদ্ধের আগুনে যেন ঘি ঢেলে দেন কোহলি। ঝগড়া মিটিয়ে দেওয়ার বদলে অশ্বিনের পক্ষ অবলম্বন করেন তিনি। অপর প্রান্ত থেকে এগিয়ে আসেন স্মিথও।

তখন আম্পায়ার এগিয়ে এসে থামান তাদের।

এটাই শেষ নয়; এরপর আবারও ঝগড়ায় মেতেছেন স্মিথ-কোহলি। উইকেটে এসে স্মিথকে স্বচ্ছন্দ্য লাগছিল না। এই সুযোগে বোলার ইশান্ত শর্মা ভেঙচি কেটে বসেন স্মিথকে। বিপদে থাকা স্মিথের মাথায় যেন আগুন জ্বলে যায়। তিনি তেড়ে আসেন ইশান্তের দিকে। অপরদিকে থেকে কোহলি এসে যোগ দেন ইশান্তের সঙ্গে। লেগে যায় কথার লড়াই। অবশেষে আম্পায়ারেই সমাধান।

এ ছাড়া দফায় দফায় বাকযুদ্ধে জড়িয়েছেন দুই অধিনায়ক। পানি পানের বিরতির সময়ও তারা ঝগড়া করেছেন। এর আগে স্মিথের বিপক্ষে একটি রিভিউ নিয়ে ব্যর্থ হওয়ায় খুব মজা করে হেসেছেন স্মিথ। তবে মাত্র ৮ রান করেই রবিন্দ্র জাদেজার শিকার হতে হয়েছে তাকে।


মন্তব্য