kalerkantho


ওয়ার্নার-স্মিথকে হারিয়ে সতর্ক ব্যাটিং অজিদের

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৭ ১৩:০৭



ওয়ার্নার-স্মিথকে হারিয়ে সতর্ক ব্যাটিং অজিদের

ভারতের প্রথম ইনিংসে ১৮৯ রানের জবাবে বিনা উইকেটে ৪০ রানে প্রথম দিন শেষে করেছিল সফরকারী অস্ট্রেলিয়া। ম্যাচের দ্বিতীয় দিনে লাঞ্চের আগ পর্যন্ত ২টি উইকেট হারাতে হয়েছে তাদের। রান তুলতেও বেগ পেতে হচ্ছে খুব। মূলত রবিচন্দ্রন অশ্বিন এবং ইশান্ত শর্মা চেপে ধরেছেন সফরকারীদের। উমেশ যাদব ও রবিন্দ্র জাদেজাও সমানতালেই বোলিং করছেন। যদিও দুই স্পিনারের ঝুলিতেই জমা হয়েছে উইকেট দুটি। এখন উইকেটে টিকে থাকতে সতর্ক ব্যাটিং করছে স্মিথ বাহিনী।

দ্বিতীয় দিনের শুরুতেই প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে সরাসরি বোল্ড হয়ে যান বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নার। আউট হওয়ার আগে তিনি ৬৭ বলে ৩ বাউন্ডারিতে ৩৩ রান করেন। এত ভেঙে যায় ৫২ রানের উদ্বোধনী জুটি।

অপর ওপেনার ম্যাট রেনশর সঙ্গী হন অধিনায়ক স্টিভেন স্মিথ। কিন্তু গত ম্যাচের সেঞ্চুরিয়ান এ দিন টিকতে পারেননি বেশিক্ষণ। মাত্র ৮ রান করে অপর স্পিনার রবিন্দ্র জাদেজার বলে উইকেটকিপার ঋদ্ধিমান সাহার গ্লাভসবন্দি হন তিনি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত অজিদের রান ২ উইকেটে ৯০। ৪২ রান নিয়ে ম্যাট রেনশ এবং নতুন ব্যাটসম্যান শন মার্শ ৩ রান নিয়ে ব্যাট করছেন। ভারতের চেয়ে এখনও ৯৯ রানে পিছিয়ে আছে সফরকারীরা।


মন্তব্য