kalerkantho


রোনালদো-বেলকে ছাড়াই রিয়ালের সহজ জয়

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৭ ১২:৫৪



রোনালদো-বেলকে ছাড়াই রিয়ালের সহজ জয়

চোটের জন্য মাঠে নামতে পারেননি ক্রিস্তিয়ানো রোনালদো। দুই ম্যাচ নিষেধাজ্ঞা মাথায় নিয়ে মাঠের বাইরে গ্যারেথ বেল। তাতে সমস্যা কী? করিম বেনজিমা তো আছেন। সময়মতো তিনি ঠিকই জ্বলে উঠলেন। তার জোড়া গোলে এইবারের বিপক্ষে তাদের মাঠে রীতিমতো গোল উৎসবে মাতল রিয়াল। শনিবার রাতের লা লিগার ম্যাচে ৪-১ গোলে জিতেছে রিয়াল। এই জয়ে লিগ টেবিলের শীর্ষেও উঠলেও কয়েক ঘণ্টার ব্যবধানে বার্সেলোনার কাছে শীর্ষস্থান হারায় জিদানের দল।

আক্রমণভাগের গুরুত্বপূর্ণ দুই তারকার অনুপস্থিতিতে প্রথমার্ধেই তিনবার প্রতিপক্ষের জালে বল পাঠায় অতিথিরা। গত ৮ ম্যাচে গোল খরায় ভোগা বেনজিমা এ দিন জোড়া গোল করেন। এই ফরাসি স্ট্রাইকারের কল্যাণে ম্যাচের ১৪তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। দুরূহ কোণ থেকে তার শট গোলরক্ষক ঠেকিয়ে দিলেও ফিরতি শটে বল জালে জড়ান তিনি।

২৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেনজিমা। হামেস রদ্রিগেজের বাঁকানো ফ্রি-কিকে টোকা দিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

৩০তম মিনিটে এই রদ্রিগেজ-বেনজিমা জুটিতেই স্কোরলাইন ৩-০ করে রিয়াল। ডান দিক থেকে বেনজিমার নিচু আড়াআড়ি পাসে পা বাড়িয়ে শুধু বলের দিক পাল্টে দেন কলম্বিয়ার মিডফিল্ডার রদ্রিগেজ। ৬০তম মিনিটে ব্যবধান আরও বাড়ান আসেনসিও। বাঁ-দিক থেকে তার বাড়ানো বলে রদ্রিগেসের শট পোস্টে লেগে ফিরলে কোনাকুনি শটে জালে পাঠান স্পেনের এই মিডফিল্ডার। তবে ৭২তম মিনিটে স্বাগতিকরা তাদের একমাত্র সান্ত্বনাসূচক গোলটি পায়। ডান দিক থেকে পেদ্রো লিওনের ক্রস গোলমুখে পেয়ে লক্ষ্যভেদ করেন স্পেনের মিডফিল্ডার পেনা।


মন্তব্য