kalerkantho


কোহলির মাথা খারাপ হয়ে গেছে : মার্ক ওয়াহ

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৭ ১২:৪১



কোহলির মাথা খারাপ হয়ে গেছে : মার্ক ওয়াহ

পুনে টেস্টের ভরাডুবির পর ব্যাঙ্গালুরু টেস্টের প্রথম ইনিংসেও ধস নামল বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ সমৃদ্ধ ভারতের। এ কারণে নিজ দেশে সমালোচনার কালবৈশাখী তো বয়েই যাচ্ছে, পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সাবেক গ্রেটরাও সমালোচনায় মেতেছেন ভারতের।

যার প্রধান টার্গেট গত কয়েকমাস স্বপ্নের মতো কাটানো ভারত অধিনায়ক বিরাট কোহলি। চিন্নাস্বামী স্টেডিয়ামে দলের অতি প্রয়োজনীয় সময়ে আউট হওয়ায় কোহলিকে একহাত নিয়েছেন সাবেক অজি গ্রেট মার্ক ওয়াহ।

বেঙ্গালুরু টেস্টের প্রথম দিনে মাত্র আড়াই সেশনের মধ্যেই অল-আউট হয়ে যায় ভারত। সবাই মিলে মাত্র ১৮৯ রান সংগ্রহ করতে সমর্থ হয়। কোহলি যখন ৮ উইকেট শিকারী নাথান লিওনের বলে এলবিডাব্লিউ হয়ে ফিরছেন তখন তার নামের পাশে ১২ রান। এই নিয়ে সর্বশেষ ২ টেস্টের ৩ ইনিংসে কোহলির রান ২৫!

এমতাবস্থায় অস্ট্রেলিয়ার ক্রিকেটের বর্তমান নির্বাচক মার্ক ওয়াহ বলেছেন, কোহলির মাথাটাই খারাপ হয়ে গেছে!

কিন্তু কেন এই কথা বললেন মার্ক? আসলে বিশ্বের সবচেয়ে মারাত্মক ব্যাটসম্যান কোহলির আউট হওয়ার ধরনটাতে খুশি হতে পারেননি মার্ক। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে প্রকাশিত সাক্ষাৎকারে মার্ক বলেছেন, "কোহলির আউট হওয়ার ধরনটা কোনোমতেই তার নামের সঙ্গে যায় না। ওর মাথাটাই মনে হয় খারাপ হয়ে গেছে। নেতিবাচক ব্যাটিং করে ও এভাবে আউট হওয়াতেই ভারতের ব্যাটিং লাইনআপে এমন ধস নেমেছে।

সে নিজেই সতীর্থদের মাথায় নেতিবাচক ব্যাটিংয়ের ধারণাটা ঢুকিয়েছে। "

পুনে টেস্টের পর থেকে খোদ ভারতের মিডিয়া কোহলিকে ধুয়ে দিচ্ছে। প্রশ্ন তুলেছে, ১৮৯ রানে অল-আউট হওয়া দল কীভাবে 'নাম্বার ওয়ান' হয়? অথচ সবাই ভুলে গেছে মাত্র কিছুদিন আগে নিউজিল্যান্ড, ইংল্যান্ডের মতো দলকে মাটিতে মিশিয়ে দিয়েছে কোহলিরা। বাংলাদেশের মতো দুর্বল টেস্ট দলের বিপক্ষেও জয় পেয়েছে। ব্যাঙ্গালুরু টেস্টের ভাগ্যে কী আছে তা এখনই বলা সম্ভব নয়। তবে মার্ক ওয়াহর এই বক্তব্য কোহলিকে আরও সমালোচনায় ফেলবে তা বলাই বাহুল্য।


মন্তব্য