kalerkantho


কোহলির 'চমক' মুকুন্দকে নিয়ে শেবাগের বিদ্রুপ!

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৭ ১৮:১৮



কোহলির 'চমক' মুকুন্দকে নিয়ে শেবাগের বিদ্রুপ!

চিন্নাস্বামী টেস্টের আগেরদিন সাংবাদিক সম্মেলনে ভারত অধিনায়ক বিরাট কোহলি একাদশ নিয়ে স্পষ্ট করে কিছু বলেননি। তবে তিনি বলেছিলেন বেঙ্গালুরু টেস্টে দলে চমক থাকবে।

সেদিন বুঝতে কারও অসুবিধা হয়নি ওপেনার অভিনব মুকুন্দ হলেন কোহলির সেই 'চমক'। টেস্টের প্রথম দিন আড়াই সেশনেই ভারত ১৮৯ রানে গুটিয়ে যাওয়ার পর কোহলির 'অভিনব চমক' এখন সমালোচনার ঝড় তুলেছে।

ভারত বনাম অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্ট বেঙ্গালুরুতে শুরু হওয়ার পরই সোশ্যাল মিডিয়ার মূল আলোচনার বিষয় হয়ে যায় একটাই নাম-অভিনব মুকুন্দ। ভারতীয় দলের ওপেনার মুরলি বিজয় চোটের জন্য বেঙ্গালুরু টেস্টে খেলছেন না। তার পরিবর্তে দ্বিতীয় টেস্টে ভারতীয় দলের ওপেনারের ভূমিকায় মুকুন্দ। এদিন মাত্র ৮ বল খেলেই মিচেল স্টার্কের বলে কোনো রান না করেই আউট হয়ে যান তিনি।

হঠাৎ করে মুকুন্দের দলে আগমন এবং 'বিগ জিরো' নিয়ে প্রস্থানের জন্য ব্যঙ্গ শুরু হয়েছে দেশটির সোশ্যাল সাইটগুলোতে। এই মুকুন্দ এর আগে ভারতীয় দলের হয়ে শেষ টেস্টটি খেলেছেন সেই ২০১১ সালে। মাঝে কেটে গেছে ৫৬ টি টেস্ট! তারপর কোনো ক্রিকেটার ভারতীয় দলে কামব্যাক করে কিনা শূন্য রানেই আউট হয়ে গেলেন! তাও মাত্র ৮ বল খেলে! তাই নানারকম রসিকতার ট্যুইট শুরু হয়ে যায়।

ক্রিকেট অস্ট্রেলিয়া ট্যুইট করে, "২০৪২ দিন পর টেস্ট খেলতে ফিরে কিনা এই!"

সাবেক ভারত ওপেনার বীরেন্দ্র শেবাগ রীতিমতো বিদ্রুপ করে টুইট করেন, "ভাগ্যের জোরেই এই টেস্টে খেলছে মুকুন্দ। কিন্তু ওর ভাগ্য খুব তাড়াতাড়ি রান আউট হয়ে গেল!"

বলিউডের অভিনেতা বোমান ইরানিও কম যাননি। তিনি টুইটারে লিখেছেন, "৫৬ টেস্ট বাদে দলে ফিরেছো। তাই ফিল্ডিংটাতে দেখিয়ে দাও। আর দ্বিতীয় ইনিংস তো পাবেই। "


মন্তব্য