kalerkantho


'নিজ দায়িত্বে' পাকিস্তানের উদ্দেশে উড়াল দিলেন এনামুল

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৭ ১৪:৫০



'নিজ দায়িত্বে' পাকিস্তানের উদ্দেশে উড়াল দিলেন এনামুল

অবশেষে পাকিস্তানের উদ্দেশে যাত্রা শুরু হলো বাংলাদেশ জাতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান এনামুল হক বিজয়ের। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর ফাইনাল খেলতে আজ শনিবার দুপুর দেড়টায় পাকিস্তান এয়ারলাইন্সের একটি বিমানে ঢাকা ছাড়েন তিনি। এর আগে গতকাল তিনি মৌখিকভাবে বিসিবির সম্মতি পান। বাজে পারফর্মেন্স এবং বেশ কিছু ক্রিকেটীয় অভিযোগের প্রেক্ষিতে দীর্ঘদিন ধরেই তিনি বাংলাদেশ জাতীয় দলের বাইরে।

অনেক আপত্তি, আশঙ্কা আর সমালোচনা উপেক্ষা করে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে পিএসএল ফাইনাল। দুই ফাইনালিস্ট দল হলো পেশোয়ার জালমি এবং কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। বিদেশি ক্রিকেটাররা পাকিস্তানে যেতে অসম্মতি জানানোয় এনামুলকে ফাইনাল খেলার প্রস্তাব দেয় কোয়েটা। এনামুল অনুমতির জন্য বিসিবির দ্বারস্থ হলে বিবেচনাসাপেক্ষে তাকে পাকিস্তান যাওয়ার অনুমতি দেওয়া হয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছ থেকে অনাপত্তিপত্র নিয়ে আজ সকালের মধ্যেই ভিসার কাজ শেষ করেন বিজয়।

এনামুলের আগ্রহেই বিসিবি তাকে অনুমতি দেয়। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেছেন, "বিজয় খুবই আগ্রহী ফাইনাল খেলতে।

আমরা ওর ইচ্ছাকেই বেশি প্রধান্য দিয়েছি। নিরাপত্তার ব্যাপারটি নিয়ে সে নিজে নিশ্চিত, নিজ দায়িত্বেই যেতে চাইছে। আমরা তাই অনুমতি দিয়েছি। "

জানা গেছে, ফাইনাল ম্যাচটি ঘিরে পাকিস্তান ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করায় বিসিবি বিষয়টি বিবেচনা করেছে। এ ছাড়া ড্যারেন স্যামি, ক্রিস জর্ডানদের পাকিস্তান যাওয়ার সম্মতিও এই জায়গায় কাজ করেছে। তারপরও বিষয়টি নিয়ে দীর্ঘ আলোচনাই হয়েছে। কারণ অন্য দেশে যাওয়ার অনুমতি দেওয়া আর পাকিস্তানে যাওয়ার অনুমতি দেওয়া এক নয়।  এদিকে এনামুলকে পেয়ে বিদেশি ক্রিকেটার হিসেবে প্রচারের সুযোগ পেল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স।

এদিকে রওনা হওয়ার আগে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে এনামুল লিখেছেন, "আমি বিসিবিকে ধন্যবাদ জানাচ্ছি এনওসি দেওয়ার জন্য। আমি কৃতজ্ঞতা জানাচ্ছি আমার বাবা-মার প্রতি যারা সব সময় আমাকে উৎসাহ দেন নিজেকে প্রমাণ করার জন্য। " এ ছাড়া তিনি তার ভক্ত এবং পিএসএল কমিটিকে ধন্যবাদ জানান।


মন্তব্য