kalerkantho


কোহলি আউট; অজি শিবিরে উল্লাস

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৭ ১৩:৪৩



কোহলি আউট; অজি শিবিরে উল্লাস

অজিদের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ভারতের প্রয়োজন ছিল বড় একটি জুটির। সেই জুটি গড়তে বিরাট কোহলির দিকে তাকিয়ে ছিল টিম ইন্ডিয়া।

কিন্তু কোহলি আবারও ব্যর্থ হলেন। প্রথম টেস্টের মতো বড় রান করতে পারলেন না তিনি। মাত্র ১২ রান করে ভারত অধিনায়ক যখন প্যাভিলিয়নে ফিরছেন তখন দলীয় রান ৩ উইকেটে ৮৮। বিশ্বের 'ভয়ংকরতম' এই ব্যাটসম্যানকে ফিরিয়ে স্বভাবতই উল্লসিত অজি শিবির।  নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন আজিঙ্কা রাহানে। এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের রান ৩ উইকেটে ১০৭।

ব্যাঙ্গালুরু টেস্টের প্রথম দিনে লাঞ্চের আগেই ২ উইকেট হারায় টসে জিতে ব্যাটিংয়ে নামা স্বাগতিক ভারত। হাফ সেঞ্চুরিয়ান ওপেনার লোকেশ রাহুলের সঙ্গে ১৬ রানের জুটি না গড়তেই বিদায় হন কোহলি। শিকারী সেই নাথান লায়ন।

কোহলিকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলে নিজের দ্বিতীয় উইকেট শিকার করেন তিনি। অন্যদিকে প্রথম ম্যাচের নায়ক স্টিভ ওকেফি কোনো উইকেট না পেলেও ৭ ওভার বল করে ৪ মেডেনসহ মাত্র ১০ রান দিয়েছেন। হয়তো তাকে উইকেট না দেওয়ার প্রতিজ্ঞা করেই নেমেছে ভারতীয় ব্যাটসম্যানরা। তাহলে কি সেই স্পিন জুজুতেই কি আবার কুপোকাত হতে যাচ্ছে ভারত?

এর আগে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টে দলীয় ১১ রানেই প্রথম উইকেটের পতন ঘটে ভারতে।  মিচেল স্টার্কের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন অভিনব (০)। আউট হওয়ার আগে তিনি ৭টি বল মোকাবিলা করেছেন। অভিনবর বিদায়ের পর জুটি গড়ার চেষ্টা করেন ওপেনার লোকেশ রাহুল এবং চেতেশ্বর পুজারা। দ্বিতীয় উইকেটে দুজন মিলে ৬১ রানের জুটি গড়ে ফেলেছিলেন। তবে এ সময় ভারতীয় শিবিরে হানা দেয় 'স্পিন জুজু'। নাথান লায়নের বলে পুজারার (১৭) সহজ ক্যাচ নেন পিটার হ্যান্ডসকম্ব। এই রিপোর্ট লেখা পর্যন্ত লোকেশ রাহুল ৬১ এবং আজিঙ্কা রাহানে ১০ রান নিয়ে ব্যাট করছেন।


মন্তব্য