kalerkantho


হাতে ১২টি সেলাই; ফাইনালে নেই আফ্রিদি

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৭ ১২:৫১



হাতে ১২টি সেলাই; ফাইনালে নেই আফ্রিদি

লাহোরে অনুষ্ঠিতব্য পাকিস্তান সুপার লিগের ফাইনাল ম্যাচটি নিয়ে অনেক আশা দেশটির ক্রিকেটাঙ্গনে। যদিও সমালোচনায় জর্জরিত এই ফাইনালের সিদ্ধান্ত। শুক্রবার রাতে করাচি কিংসকে ২৪ রানে হারিয়ে পিএসএল ফাইনাল নিশ্চিত করেছে পেশাওয়ার জালমি। কিন্তু আগামী ৫ মার্চের ফাইনালে খেলতে পারছেন না শহীদ আফ্রিদি। চোটের কারণেই তাকে মাঠের বাইরে থাকতে হচ্ছে।

তৃতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে কাইরন পোলার্ডের ক্যাচ ধরতে গিয়ে ডান হাতে আঘাত পান আফ্রিদি। আঘাত এতটাই গুরুতর ছিল যে ৩৭ বছর বয়সী এই অল-রাউন্ডারের হাতে সেলাই দিতে হয়েছে ১২টি! যাতে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের বিপক্ষে ফাইনাল ম্যাচ থেকে ছিটকে গেছেন আফ্রিদি। তার হাতে এখন ব্যান্ডেজ বাঁধা। সঙ্গে আছে প্রচণ্ড ব্যাথা।

খবরটি তিনিই নিশ্চিত করে এক ভিডিও বার্তায় বুম বুম আফ্রিদি বলেছেন, "লাহোরে ঘরের মাঠের দর্শকদের সামনে পিএসএল ফাইনাল খেলার খুব ইচ্ছা ছিল আমার। কিন্তু কিছু বিষয় আছে যেগুলো আমাদের হাতে নেই।

ডাক্তার আমাকে ১০ দিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। "

কামরান আকমলের ৬৫ বলে ১০৪ রানের বিধ্বংসী ইনিংসের ওপর ভর দিয়ে পেশাওয়ার ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে করে ১৮১ রান। জবাবে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রানের বেশি করতে পারেনি করাচি। দলের জয়ের পথে খুব একটা অবদান রাখতে না পারলেও স্বাভাবিকভাবেই ফাইনালের জন্য মুখিয়ে ছিলেন আফ্রিদি।


মন্তব্য