kalerkantho


স্বরুপেই দেখা দিলেন 'কাটার মাস্টার'

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৭ ১৮:৪৪



স্বরুপেই দেখা দিলেন 'কাটার মাস্টার'

দলকে যাতে বেশিদিন সার্ভিস দিতে পারেন সেজন্যই ঝুঁকি নিয়ে নিউজিল্যান্ড এবং ভারতের বিপক্ষে খেলানো হয়নি তাকে। শ্রীলঙ্কা সফরের আগেই পুরোপুরি ফিট হয়ে উঠেছিলেন। ঘরোয়া বিসিএলে বল করেছেন, উইকেটও নিয়েছেন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে তিনি পূর্নোদ্যমে খেলতে পারবেন কিনা তা নিয়ে সংশয় ছিল। শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সব সংশয়কে উড়িয়ে দিয়ে স্বরুপে দেখা দিলেন 'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমান।

প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন তার ওপরেই নজর ছিল কোচ থেকে শুরু করে মাঠে থাকা সতীর্থদের। দিনশেষে সবাইকে হাসিমুখ উপহার দিলেন মুস্তাফিজ। বাংলাদেশের হয়ে সবচেয়ে কৃপণ বোলিং করেছেন তিনি।  ১২ ওভার বল করে ৪ মেডেনসহ দিয়েছেন ২৮ রান। উইকেট নিয়েছেন ২টি। বোলিংয়ে কোনো আড়ষ্টতা ছিল না তার।

স্বাভাবিকভাবেই বল করেছেন তিনি। ফিরে পেয়েছেন নিজের গতি। সুইং দিয়ে কোচের মুখে হাসি ফুটিয়েছেন। তার বল খেলতে গিয়ে ঘাম ছুটে যাচ্ছিল প্রতিপক্ষের।  সব মিলিয়ে দুশ্চিন্তার একরাশ কালো মেঘ সরে গেল টিম টাইগারদের আকাশ থেকে।

কাঁধে অস্ত্রোপচারের পর নিউজিল্যান্ড সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেন মুস্তাফিজ। তবে সেখানে টেস্ট খেলা হয়নি তার। অনেক গুঞ্জনও রটেছিল তখন এই ২১ বছর বয়সী পেস বিস্ময়কে নিয়ে। নিজেকে ফিরে পাওয়ার কঠিন মিশনে এখন তাকে অনেকটা সফল বলা যায়। আগামী ৭ মার্চ থেকে শুরু হতে চলা গল টেস্টে জাদুকরী মুস্তাফিজকে দেখতে পেলেই সোনায় সোহাগা হবে। মুস্তাফিজ নিজেও মুখিয়ে আছেন আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য।


মন্তব্য