kalerkantho


সেই ব্র্যাথওয়েটের মুখোমুখি ৪ ছক্কা খাওয়া বেন স্টোকস

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৭ ১৭:২২



সেই ব্র্যাথওয়েটের মুখোমুখি ৪ ছক্কা খাওয়া বেন স্টোকস

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ফাইনাল ম্যাচটির কথা নিশ্চয়ই ভুলে যাননি বেন স্টোকস। প্রায় নিশ্চিত জিতে যাওয়া ম্যাচটি হাতছাড়া হয়ে গিয়েছিল মাত্র ৪টি বলের কারণে। সেই চার বলে নায়ক বনে যান ক্যারিবীয় অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েট আর ভিলেনে পরিণত হন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। শেষ ওভারের চার বলে ৪ ছক্কা খাওয়ার পর খ্যাপাটে বেন স্টোকসের মাথায় হাত দিয়ে বসে পড়ার দৃশ্য অনেকদিন মনে রাখবে ক্রিকেটবিশ্ব। আজ তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সেই ব্র্যাথওয়েটের মুখোমুখি হচ্ছেন আইপিএলে রেকর্ড দামে বিক্রি হওয়া বেন স্টোকস।

বার্বাডোজের বাসিন্দা এই ক্রিকেটার গত এপ্রিলে কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত সেই ফাইনালে দেশকে শিরোপা জিতিয়েছিলেন। ৬.৬ ফিট উচ্চতার ২৮ বছর বয়সী ব্র্যাথওয়েট সেই ফাইনাল ম্যাচটির আগে ৩৯ টি-টোয়েন্টি ইনিংসে মাত্র ১২ গড়ে ৪২৩ রান করেছিলেন। হাফ সেঞ্চুরি করেছিলেন ১টি। বলতে গেলে সেরকম আলোচনাতেই ছিলেন না তিনি। সেই ফাইনাল ম্যাচের পর তিনি ক্যারিবীয় ক্রিকেটের নয়নের মণি।

এক সাক্ষাতকারে তিনি বলেছেন, "সেই ফাইনাল ম্যাচটির পর আমার জীবন ও ক্যারিয়ার বদলে গেছে।

অনেকেই ভাবেন আমি চার-ছক্কা মারতেই বেশি পছন্দ করি; এটা ঠিক নয়। কারণ আমার টেস্ট গড় ৪৫ এবং ৩টি হাফ সেঞ্চুরি আছে। তবে আমি সবধরণের ক্রিকেটই খেলতে চাই। "

অন্যদিকে ২৫ বছর বয়সী বেন স্টোকস এই মুহূর্তে ইংল্যান্ডের সবচেয়ে আলোচিত অলরাউন্ডার। শুধু ইংল্যান্ড বললে ভুল হবে, রগচটা এই ক্রিকেটার আইপিএলেও ২.১৬ মিলিয়ন ডলারের রেকর্ড দামে বিক্রি হয়েছেন। আজ আবার দেখা হবে দুজনের। সেই ইতিহাসের কি পুনরাবৃত্তি হবে? এই প্রশ্নের উত্তরের জন্য বাংলদেশ সময় সন্ধ্য ৭টা থেকে চোখ রাখতে হবে টিভি পর্দায়।


মন্তব্য