kalerkantho


মানবতার ডাকে আবারও এগিয়ে এলেন মেসি

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৭ ১৭:০২



মানবতার ডাকে আবারও এগিয়ে এলেন মেসি

ফুটবল মাঠের জাদুকরের মনের মণিকোঠায় স্থান রয়েছে মানবিকতার। প্রতিপক্ষের জন্য আতঙ্ক লিওনেল মেসি আবারও সাড়া দিলেন মানবতার ডাকে। নিজের চ্যারিটি ফাউন্ডেশনের মাধ্যমে নিজ দেশ আর্জেন্টিনাসহ কয়েকটি দেশে বিতরণ করলেন ৩০০০ ডোজ হেপাটাইটিস 'সি' ভ্যাকসিন। এর মধ্যে ১ হাজার ডোজ মেডিসিন দিয়েছেন নিজের দেশ আর্জেন্টিনায়। আর বাকিগুলো তিনি বিলিয়েছেন হেপাটাইটিস 'সি' আক্রান্ত অন্যান্য দেশে।

এই আর্জেন্টাইন সুপারস্টার বলেছেন, "গত দুই বছরে আমি অনেক কিছু অর্জন করেছি, তার মানে এই নয় যে আমি সব কিছুই পেয়েছি। কারণ প্রথমত আপনার নিজেকে সুন্দর করে বাঁচতে হবে। আপনার অর্জন সব নষ্ট হয়ে যাবে, যদি আপনি অন্যের জীবনকে সুন্দর করে দিতে না পারেন। "

হেপাটাইটিস 'সি'র বিরুদ্ধে লড়াই করার প্রসঙ্গে মেসি বলেন, "চিকিৎসা সেবার মাধ্যমে হেপাটাইটিস 'সি' থেকে বাঁচা সম্ভব। আমার ফাউন্ডেশনের মাধ্যমে পুরো বিশ্বে এই তথ্য জানিয়ে দিতে চাই। আমি সিদ্ধান্ত নিয়েছি এই রোগের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাব।

সকল রোগীর পাশে থাকতে চাই আমি। "

ক'দিন আগে মিশর সফরে গিয়েছিলেন মেসি। উত্তর আফ্রিকার দেশটির হেপাটাইটিস 'সি' সংক্রামক রোগীদের চিকিৎসা সেবা ক্যাম্পেইনে যোগ দিতে আর্জেন্টাইন অধিনায়ক মিশর যান। প্রাণঘাতী এই ভাইরাসের ব্যাপারে মানুষের মধ্যে সতর্কতা বাড়ানোর জন্য মেসিকে বিশেষ দূত হিসেবে নির্বাচিত করেছে একটি মিশরীয় সংস্থা।

 


মন্তব্য