kalerkantho


কোহলিদের নেটে ১৫ বছর বয়সী স্পিন জাদুকর!

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৭ ১৪:৫৮



কোহলিদের নেটে ১৫ বছর বয়সী স্পিন জাদুকর!

বয়স মাত্র ১৫। এর মধ্যেই জায়গা করে নিয়েছেন ভারতের অনূর্ধ্ব ১৯ দলে।

তবে ভারতের জাতীয় ক্রিকেট দলের নেটে ডাক পাওয়ার চাইতে বড় বিস্ময় আর কিছু হতে পারে না। এই ঘটনাই ঘটেছে বেঙ্গালুরুর বিস্ময় বালক শুভাঙ্গ হেগড়ের জীবনে। বাঁ হাতি এই স্পিনারের বিপক্ষে ব্যাটিং করে অজি স্পিনার ওকেফিকে সামলানোর তত্ত্ব খুঁজছেন কোহলিরা!

ক্রিকেট রোম্যান্টিকদের মনে পড়ে যেতে পারে ব্যাটিংয়ের এক বিস্ময় বালকের কথা। এ রকম পনেরো বছর বয়সে তাঁকেও ভারতীয় দলের নেটে ডেকে নেওয়া হয়েছিল। তার পর তাঁকে পুরো গতিতে বল করেছিলেন কপিল দেব। তিনি ভারতীয় ক্রিকেটের সেরা বিস্ময় বালক শচীন রমেশ টেন্ডুলকার।

ভারতের ক্রিকেটে চলমান পিচ-বিতর্কের মধ্যেও জোরালো আলোচনা হচ্ছে শুভাঙ্গকে নিয়ে। দিল্লি পাবলিক স্কুলের ছাত্র গত বছর থেকেই সকলের নজরে। কেএসসিএ কাপে দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স করার পরেই কর্নাটক রাজ্য দলের নানা বয়সভিত্তিক দলে সুযোগের দরজা খুলে যায় তার সামনে।

এ বার সরাসরি ভারতীয় দলের প্রিয় তারকাদের সঙ্গে অনুশীলন।

শুভাঙ্গের কাছে এসব স্বপ্নের মতোই। আর যদি ওকেফির বিপক্ষে মহড়ার জন্য তাকে ডাকার তথ্য সঠিক হলে আরও এক বিস্ময় বালকের যাত্রা শুরু হয়ে গেল বলেও ধরে নেওয়া যায়। বিস্ময় বালক নিয়ে কাহিনি লিখে ফেলা যেতে পারে। তবে চিন্নাস্বামীর বাইশ গজে কোনও বিস্ময় থাকছে কি না সেটা জানার জন্য আরও চব্বিশ ঘণ্টা অপেক্ষা করতেই হবে।


মন্তব্য