kalerkantho


১৮২ বল খেলতে পেরে সন্তুষ্ট তামিম

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৭ ১৩:৪৩



১৮২ বল খেলতে পেরে সন্তুষ্ট তামিম

ব্যাটসম্যানের নাম যখন তামিম ইকবাল তখন তার বলের চাইতে রানের সংখ্যা বেশি বই কম হওয়ার কথা নয়। কিন্তু এটা তো টেস্ট ম্যাচের প্রস্তুতি; টেস্ট ম্যাচে রানের পাশাপাশি দীর্ঘসময় উইকেটে টিকে থাকাটাও ভীষণ জরুরী। লঙ্কান প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ১৩৬ রানের ইনিংস খেলে যতটা না তৃপ্তি পেয়েছেন, তার চেয়ে বেশি সন্তুষ্ট হয়েছেন ১৮২ বল উইকেটে থাকতে পেরে। এরপর তাকে  আউট করা সম্ভব হয়নি। সতীর্থদের সুযোগ দিতে অবসর নিয়ে সাজঘরে ফিরেন দেশসেরা এই ওপেনার।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তামিম বললেন, "টেস্ট সিরিজের আগে এই সেঞ্চুরিটা আমার জন্য খুব প্রয়োজনীয় ছিল। রানে থাকা সবসময়ই ভালো বিষয়। আমার লক্ষ্য ছিল উইকেটে যত বেশি সময় কাটানো যায়। আমি সেটা করতে পেরেছি। তবে আমার বড় তৃপ্তিটা হলো ৫০-৬০ ওভার পর্যন্ত ব্যাটিং করতে পেরেছি। "

শুরুটা করেছিলেন বেশ ধীরে।

কিছুটা আত্মবিশ্বাসের অভাবও দেখা গেছে তার মাঝে। আত্মবিশ্বাস ফিরে পেতে তামিমের মেজাজে নয়; ঠিক টেস্ট মেজাজে ব্যাটিং করেছেন তিনি। একসময় সব ঠিক হয়ে যায়। গত দুটি সিরিজ ভালো যায়নি তার। নিউজিল্যান্ড সিরিজে ৪ ইনিংস মিলিয়ে করেছিলেন মাত্র ৯৪ রান। ভারতের বিপক্ষে একমাত্র টেস্টে ২৪ ও ৩ রান করে আউট হয়েছেন। তাই প্রস্তুতি ম্যাচটি ছিল তার জন্য আত্মবিশ্বাস ফিরে পাওয়ার মঞ্চ। তবে তামিমের ব্যাটিং যদি তামিমের মত না হয় তবে কি চলে? তাই দিনশেষে দেখা গেল তার ১৩৬ রানের ইনিংসে যুক্ত হয়েছে ৯টি চার এবং ৭টি ছক্কার মার। যথার্থ 'তামিমীয় ব্যাটিং!'


মন্তব্য