kalerkantho


এনরিকের জায়গায় 'সুপার কোচ' আনব: বার্সা প্রেসিডেন্ট

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৭ ১২:৪৬



এনরিকের জায়গায় 'সুপার কোচ' আনব: বার্সা প্রেসিডেন্ট

সবাইকে বিস্মিত করে বার্সা থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন গত তিনটি সফল মৌসুম কাটানো কোচ লুইস এনরিকে। এই ঘটনায় প্রাথমিক বিস্ময়ের ধাক্কা সামলে উঠে বার্সেলোনা একপ্রকার মেনেই নিয়েছে এনরিকের এই বিদায়। এমনকী বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তামেউ বলেছেন, "এই গ্রীষ্মেই আমরা একজন 'সুপার কোচ' আনব। "

২০১৪ সালের জুনে বার্সেলোনার কোচ হিসেবে যোগ দেওয়ার প্রথম মৌসুমেই দলকে ট্রেবল জেতান এনরিকে। পরের মৌসুমে ঘরোয়া ফুটবলের ডাবল জেতে কাতালুনিয়ার দলটি। এনরিকের অধীনে এ পর্যন্ত মোট আটটি শিরোপা জেতা বার্সেলোনা এবারও কোপা দেল রের ফাইনালে উঠেছে। লা লিগার শিরোপা ধরে রাখার দৌড়েও আছে ভালোমতোই। ৪৬ বছর বয়সী এই কোচের পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করেন বার্সা প্রেসিডেন্ট।  একইসঙ্গে নতুন কোচ আসার আগে আগামী ৩০ জুন পর্যন্ত এনরিকের অধীন সবাইকে সঠিকভাবে প্রশিক্ষণ নেওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, "তিনি বার্সেলোনার ইতিহাসে অন্যতম সেরা একজন কোচ। এখন পর্যন্ত তিনি যা করেছেন তার জন্য আমাদের খুব খুশি থাকতে হবে।

তার সঙ্গে আমরা সর্বোচ্চ বিচক্ষণতা দিয়ে শান্ত ও স্বাভাবিকভাবে ৩০ জুন পর্যন্ত কাজ চালিয়ে যাবো। এরপর আমরা ঘোষণা দেব কে (কোচ) হবে। আমরা ১ জুলাই তার (এনরিকের) উত্তরসূরি নিয়োগ দেওয়ার চেষ্টা করব। "

স্পোর্টং গিহনের বিপক্ষে হেসেখেলে ৬-১ ব্যবধানে জেতা ম্যাচের পর সবাইকে অবাক করে মৌসুম শেষে দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন এনরিকে। দলের সাম্প্রতিক পারফরম্যান্সের কারণে এমনিতেই অনেকটা চাপে ছিলেন এই স্প্যানিয়ার্ড। দায়িত্ব ছাড়ার ব্যাপারে ক্লাব কর্মকর্তাদের সঙ্গে এনরিকে আগেই আলাপ করেছিলেন বলে জানান বার্তোমেউ।


মন্তব্য