kalerkantho


শ্রীলঙ্কা সফরে এটাই বাংলাদেশের সেরা দল: হেরাথ

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৭ ১০:২৭



শ্রীলঙ্কা সফরে এটাই বাংলাদেশের সেরা দল: হেরাথ

শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ইতোমধ্যে বাংলাদেশ দল দেশটিতে সফররত অবস্থায় আছে। বরাবরই লঙ্কানদের সঙ্গে টাইগারদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ফলে দুই দল এখন পর্যন্ত ১৬টি টেস্ট ম্যাচ খেলেছে। শক্তিশালী শ্রীলঙ্কা অবশ্য ১৪টিতেই জয় তুলে নিয়েছে। বাংলাদেশ কোনো ম্যাচ না জিতলেও বাকি দুটি ড্র হয়েছে। আগামী সাত মার্চ থেকে শুরু হবে দুই দলের দুই ম্যাচ সিরিজে প্রথম টেস্ট। এই সিরিজের আগেই অবশ্য লঙ্কানদের নেতৃত্বের দায়িত্বে থাকা রঙ্গনা হেরাথ টাইগারদের কঠিন প্রতিপক্ষ হিসেবেই আখ্যা দিয়েছেন। তার মতে শ্রীলঙ্কায় এখন পর্যন্ত সফর করা সেরা দল এটি।

অভিজ্ঞ এ স্পিনার বলেন, আমি বিশ্বাস করি শ্রীলঙ্কায় এটি বাংলাদেশের সেরা দল। কয়েক মাস আগেই তারা ইংল্যান্ডকে হারিয়েছে। যদিও তাদের সাম্প্রতিক ফর্ম ভালো না।

তারা নিউজিল্যান্ড ও ভারতে হেরেছে। তিনি আরও বলেন, কোনো সন্দেহ নেই তারা উন্নতি করছে। আমি মনে করি টেস্টে তাদের আরও অর্জন করতে হবে। তবে দলটির কঠিন ব্যাটিং লাইনআপ রয়েছে। যা প্রতিপক্ষ হিসেবে আমাদের জন্য চ্যালেঞ্জিং।

এদিকে শ্রীলঙ্কারও সাম্প্রতিক ফর্ম ভালো যায়নি। দক্ষিণ আফ্রিকায় দলটি টেস্ট ও ওয়ানডেতে হোয়াইটওয়াশ হয়েছে। তবে ঘরের মাঠে তার আগে অস্ট্রেলিয়ার মতো কঠিন দলকে হোয়াইটওয়াশ করেছিল লঙ্কানরা। এ প্রসঙ্গে তিনি আরও যোগ করেন, এই সিরিজটি আমাদের জন্য সহজ হবে না। তবে ভুলে গেলে চলবে না ঘরের মাঠে আমরা অজিদের হোয়াইটওয়াশ করেছিলাম। যা আমাদের জন্য বড় প্রাপ্তি। একই অজি দল আবার ভারতকে হারিয়েছে। ফলে আত্মবিশ্বাসে আমরা বেশ এগিয়ে থাকবো।

 


মন্তব্য