kalerkantho


দুর্বল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ই লক্ষ্য ইংল্যান্ডের

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৭ ১৯:০১



দুর্বল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ই লক্ষ্য ইংল্যান্ডের

কয়েকদিন আগেই ভারত থেকে তিন ফরম্যাটেই গো-হারা হেরে দেশে ফিরে গেছে ইংল্যান্ড দল। পরিবর্তন হয়েছে টেস্ট অধিনায়ক।

দলেও এসেছে পরিবর্তন। এই পরিস্থিতিতে সোনালী অতীতের স্মৃতি জাগানিয়া খর্বশক্তি ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি মরগ্যান বাহিনী।  অ্যান্টিগার স্যার ভিভ রিচাডর্স স্টেডিয়ামে শুক্রবার থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি।

এখন পর্যন্ত ওয়ানডেতে ৮৮ বার মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। দুদলের জয়ের সংখ্যা সমান। ৪২টি করে ম্যাচ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। ৪টি ম্যাচে কোনো ফলাফল আসেনি। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ২০০৭ সালে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ জিতেছিলো বর্তমানের বিপর্যস্ত ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজ।

এরপর ৪টি ওয়ানডে সিরিজের সবকটিই জিতেছে ইংলিশরা। এমন পরিসংখ্যানে দাঁড়িয়ে শুক্রবার থেকে শুরু হতে যাওয়া ৩ ম্যাচের সিরিজে একই পারফরমেন্স এবারও ধরে রাখতে চায় ইংল্যান্ড। অন্যদিকে দীর্ঘ দিন পরে হলেও ইংলিশদের বিপক্ষে সিরিজ জয়ের জন্য মুখিয়ে আছে ক্যারিবীয়রা।  

ইংল্যান্ডের ক্ষুদ্র সংস্করণের অধিনায়ক এউইন মরগ্যান বলেছেন, "ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত কয়েকটি সিরিজ আমরাই জিতেছি। এই ধারাবাহিকতা আমরা অব্যাহত রাখতে চাই।  ভারতের বিপক্ষে সিরিজে যেভাবে খেলেছি, এখানেও সেভাবে খেলতে চাই। সামান্য ভুলে ঐ সিরিজটি আমরা হেরেছি। ঐ সিরিজের মত আক্রমনাত্মক কৌশলে খেলতে পারলে সাফল্য পেতে সমস্যা হবে না। "

সিরিজ জয়ের স্বপ্নে বিভোর হয়ে আছে ওয়েস্ট ইন্ডিজও। প্রায় ৯ বছর ধরে ইংল্যান্ডের বিপক্ষে কোন দ্বিপক্ষীয় সিরিজ জিততে পারছে না তারা। এবার সেই বন্ধ্যাত্ব ঘোচাতে চান স্বাগতিক দলের অধিনায়ক জেসন হোল্ডার, "ইংল্যান্ডের ওয়ানডে দল বেশ শক্তিশালী। আমাদের দলটি তারুণ্য-নির্ভর। তবে এ দল নিয়ে সিরিজ জয়ের জন্য লড়াই করার সম্ভব। কিন্তু কাজটি বেশ কঠিনই হবে আমাদের জন্য। তারপরও চ্যালেঞ্জ নিতে প্রস্তুত আমরা। সিরিজ জিততে না পারার রেকর্ড ভাঙ্গতে চাই। দেশের মাটিতে খেলার সুবিধা কাজে লাগিয়ে সিরিজ জিততেই মাঠে নামবো আমরা। "

ওয়েস্ট ইন্ডিজ দল(সম্ভাব্য): জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, কালোর্স ব্র্যাথওয়েট, ক্রেইগ ব্র্যাথওয়েট, জনাথন কার্টার, মিগুয়েল কামিন্স, শেন ডরউইচ, শ্যানন গ্যাব্রিয়েল, শাই হোপ, আলজারি জোসেফ, এভিন লুইস, জেসন মোহাম্মেদ, অ্যাশলে নার্স, কাইরন পাওয়েল ও রোভম্যান পাওয়েল।

ইংল্যান্ড স্কোয়াড (সম্ভাব্য): এউইন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার (উইকেটকিপার), টম কারান, লিয়াম ডসন, স্টিভ ফিন, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস এবং ক্রিস ওকস।


মন্তব্য