kalerkantho


জোড়া গোল করে রিয়ালকে বাঁচালেন রোনালদো

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৭ ১২:২৮



জোড়া গোল করে রিয়ালকে বাঁচালেন রোনালদো

ঘরের মাঠে এমন পরিণতি হয়তো রিয়ালের শত্রুরাও কল্পনা করে না। আগের ম্যাচেই বার্সেলোনার কাছে শীর্ষস্থান হারাতে হয়েছে রিয়ালকে।

এরপর লাস পালমাসের কাছে হারতে হারতে বেঁচে গেল জিনেদিন জিদানের শিষ্যরা। সৌজন্যে ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোল। বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছে।

ঘরের মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই বল জালে পাঠিয়েছিলেন আলভারো মোরাতা। কিন্তু অফসাইডের বাঁশি বাজান রেফারি। তবে ৬ মিনিট পরই এগিয়ে যায় রিয়াল। কোভাসিচের পাস ধরে ডি-বক্সে ঢুকে বল জালে জড়ান ইসকো। কিন্তু ২ মিনিটের ব্যবধানে সমতায় ফেরে লাস পালমাস। স্প্যানিশ মিডফিল্ডার পেদ্রো তাউনাউসু দলকে সমতায় ফেরান।

দ্বিতীয়ার্ধের শুরুতে জোনাথান ভিয়েরাকে পেছন থেকে অহেতুক দুইবার ফাউল করায় গ্যারেথ বেলকে হলুদ কার্ড দেখান রেফারি। কিন্তু তিনি মেজাজ হারিয়ে ধাক্কা মেরে বসেন ভিয়েরাকে। স্বাভাবিকভাবেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। ১০ জনের দল হয়ে যায় রিয়াল। ৫৬তম মিনিটে সের্হিও রামোস নিজেদের ডি-বক্সে হাত দিয়ে বল ঠেকালে পেনাল্টি পায় পালমাস। স্পটকিকে দলকে এগিয়ে দেন ভিয়েরা। কয়েক মিনিট পর পাল্টা আক্রমণে স্কোরলাইন ৩-১ করেন প্রিন্স বোয়াটেং।

এরপরই শুরু ম্যাচের নাটকীয়তা। ৩ মিনিটের ব্যবধানে দুটি গোল করে বসেন পর্তুগিজ সুপারস্টার। ৮৬তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান কমানোর পর হামেস রদ্রিগেসের কর্নারে দারুণ হেডে স্কোরলাইনে সমতা টানেন ক্রিস্তিয়ানো রোনালদো। এবারের লিগে এই নিয়ে রোনালদোর গোল হলো ১৮টি। ২১ গোল নিয়ে তালিকার শীর্ষে লিওনেল মেসি। দ্বিতীয় স্থানে থাকা লুই সুয়ারেসের গোল ১৯টি।


মন্তব্য