kalerkantho


টাইগারদের যে বিষয়টি ভাবাচ্ছে শ্রীলঙ্কাকে

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৭ ১৩:৩৭



টাইগারদের যে বিষয়টি ভাবাচ্ছে শ্রীলঙ্কাকে

অনেকটই অগোছালো দল নিয়েই বাংলাদেশের মুখোমুখি হচ্ছে রঙ্গনা হেরাথের শ্রীলঙ্কা। ৭ মার্চ টেস্ট সিরিজ দিয়েই শুরু হচ্ছে দুই দলের লড়াই।

ওয়ানডেতে বাংলাদেশকে শক্তিশালী হিসেবে দেখলেও টেস্টের ক্ষেত্রে মাটিতে পা রেখেই মন্তব্য করেছেন হেরাথ। টেস্টে ভালো করতে হলে আরও সময় দিতে হবে টাইগারদের- এমনটাই মত লঙ্কান দলপতির। তবে, বাংলাদেশ টেস্ট দলকে নিয়ে ততটা ভয় না থাকলেও অন্য একটি বিষয়ে যথেষ্টই চিন্তিত মনে হলো হেরাথকে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ৩ জন কোচই যে শ্রীলঙ্কার! প্রধান কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে তো হেরাথের সতীর্থ ছিলেন একসময়। দুজনে মিলে ঘরোয়া লিগ খেলেছেন। কোচিংয়ে আসার পর হেরাথের পরামর্শকও ছিলেন হাথুরু। এছাড়া ব্যাটিং কোচ থিলান সামারাবীরা এবং ট্রেইনার মারিও ভিল্লাভারায়নও তো শ্রীলঙ্কান। লঙ্কান দলের অনেক হাঁড়ির খবরই তাদের জানা।

তাই সংবাদ সম্মেলনে হেরাথ বললেন, "ওদের দলে এত বেশি শ্রীলঙ্কান যে আমাদের দল ও খেলা নিয়ে ওদের একটা ভালো ধারণা তৈরি হয়েছে।

ওরা তিনজনই বাংলাদেশের জন্য দারুণ কাজ করে যাচ্ছে, বিশেষ করে হাথুরুসিংহে। এ কারণেই আমি বলছি, এই সিরিজটি হবে আমাদের জন্য দারুণ চ্যালেঞ্জিং। অন্য কোচদের চেয়ে আমাদের সম্পর্কে ওদের ধারণা বেশি। "

হাথুরুসিংহের ছোঁয়ায় গত দুই বছরে আমূল বদলে গেছে বাংলদেশের ক্রিকেট। ঘরের মাঠে টানা ৬টি সিরিজ জিতেছে। এসব খবরই আন্তর্জাতিক ক্রিকেট মহলের জানা। তাই হাথুরু তার শিষ্যদের শ্রীলঙ্কা সম্পর্কে অনেক ভালো ধারণা দিতে পারবেন এটাই স্বাভাবিক। তবে শেষ পর্যন্ত ফলাফল নির্ধারিত হবে মাঠের খেলাতেই।


মন্তব্য