kalerkantho


টাইগারদের বিপক্ষে ৪ পেসার, ৪ স্পিনারের লঙ্কা বাহিনী

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৭ ১২:২৫



টাইগারদের বিপক্ষে ৪ পেসার, ৪ স্পিনারের লঙ্কা বাহিনী

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। দলে রাখা হয়েছে ৪ পেসার এবং ৪ স্পিনার। ৪ পেসারই ডানহাতি। তারা হলেন অভিজ্ঞ সুরাঙ্গা লাকমল ও নুয়ান প্রদিপের সঙ্গে তরুণ লাহিরু কুমারা ও অভিষেকের অপেক্ষায় থাকা ভিকুম সঞ্জয়া। অন্যদিকে অধিনায়ক রঙ্গনা হেরাথের সঙ্গে আরেক বাঁহাতি স্পিনার মালিন্দা পুস্পাকুমারা, অফ স্পিনার দিলরুয়ান পেরেরা এবং চায়নাম্যান লাকশান সান্দাকান।  

সোমবার রাতে শ্রীলঙ্কান বোর্ড অধিনায়ক হিসেবে ঘোষণা করেছিল হেরাথের নাম। পুস্পাকুমারার ডাক পাওয়ার খবরও জানানো হয়েছিল তখন। তার ধারাবাহিকতায় গতরাতে ঘোষিত হয় স্কোয়াড। দলে জায়গা হারিয়েছেন কৌশল সিলভা ও উইকেটকিপার ব্যাটসম্যান কুসল পেরেরা। ম্যাথুজের অনুপস্থিতিতে ব্যাটিংয়ে লঙ্কানদের ভরসা দিনেশ চান্দিমাল, অভিজ্ঞ উপুল থারাঙ্গা ও তরুণ কুশল মেন্ডিস। আগামী ৭ মার্চ গল টেস্ট দিয়ে শুরু হবে টাইগারদের শ্রীলঙ্কা মিশন।

শ্রীলঙ্কা দল: রঙ্গনা হেরাথ (অধিনায়ক), দিনেশ চান্দিমাল, দিমুথ করুনারত্নে, নিরেশান ডিকভেলা, উপুল থারাঙ্গা, ধনঞ্জয়া ডি সিলভা, কুসল মেন্ডিস, আসিল গুনারত্নে, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা, নুয়ান প্রদিপ, ভিকুম সঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, লাকশান সান্দাকান, মালিন্দা পুস্পাকুমারা।  


মন্তব্য