kalerkantho


কে শিখিয়েছিল ধোনিকে দিলস্কুপ শট!

কালের কণ্ঠ অনলাইন   

২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৫০



কে শিখিয়েছিল ধোনিকে দিলস্কুপ শট!

দিলশানের ট্রেডমার্ক শট, মাঝেমাঝেই বেরিয়ে আসে ধোনির ব্যাট থেকেও। এর নেপথ্য কাহিনি জেনে নিন। ধোনির যেমন হেলিকপ্টার শট, তেমনই দিলশানের নিজস্ব শট দিলস্কুপ। তবে ধোনির উইলো থেকে শ্রীলঙ্কান তারকার ট্রেডমার্ক শট প্রায়শই দেখা যায়। বিজয় হাজারেতেও ইডেন থেকে ছত্রিশগড় বধের দিনও ধোনির ব্যাট থেকে বেরিয়েছে এই শট। জাতীয় দলের হয়েও একাধিক বার ধোনি খেলেছেন এমন শট। আন্তর্জাতিক মহলে হেলিকপ্টার শটের উদ্ভাবক তিনি হলেও রাজ্য স্তরে খেলার সময়েই তিনি কার থেকে এমন শট শিখেছিলেন, তা অনেকেই জেনে গিয়েছেন।

তবে প্রশ্ন, ধোনিকে দিলস্কুপ কে শেখালেন? জানা গিয়েছে, এ ক্ষেত্রে ধোনির শিক্ষক ঝাড়খণ্ডের হয়ে খেলা ২৪ বছরের অঙ্কিত দাবাস। দিল্লিতে আদি বাড়ি হলেও অঙ্কিত খেলেন ঝাড়খণ্ডের হয়ে। দুই বছর আগেই ঝাড়খণ্ডের হয়ে রঞ্জিতে অভিষেক ঘটে তাঁর। অফব্রেক করার পাশাপাশি ব্যাট হাতেও সাবলীল তিনি।

ঝাড়খণ্ড দলের হয়ে বিজয় হাজারেতে খেলতেও এসেছেন তিনি। তবে প্রশ্ন, ধোনিকে দিলস্কুপ কে শেখালেন? জানা গিয়েছে, এ ক্ষেত্রে ধোনির শিক্ষক ঝাড়খণ্ডের হয়ে খেলা ২৪ বছরের অঙ্কিত দাবাস। দিল্লিতে আদি বাড়ি হলেও অঙ্কিত খেলেন ঝাড়খণ্ডের হয়ে। দুই বছর আগেই ঝাড়খণ্ডের হয়ে রঞ্জিতে অভিষেক ঘটে তাঁর।

 


মন্তব্য