kalerkantho


'রিয়াল মাদ্রিদই চ্যাম্পিয়ন হবে'

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:২০



'রিয়াল মাদ্রিদই চ্যাম্পিয়ন হবে'

লা লিগার চুড়ান্ত পর্বের এখনও অনেকটাই বাকি। রবিবারের ম্যাচে কিছুক্ষণের জন্য পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছিল লিওনেল মেসির বার্সেলোনা।

কিন্তু কয়েক ঘন্টার মধ্যেই সেই স্থান দখল করে নেয় সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর দল রিয়াল মাদ্রিদ। এই জয়ের পর ২৩ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৫৫। আতলেতিকোর মাঠে ২-১ গোলে জেতা বার্সেলোনার পয়েন্ট ২৪ ম্যাচে ৫৪। ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সেভিয়া। এই পরিসংখ্যানে দাঁড়িয়ে রিয়ালের ঘরেই শিরোপা দেখছেন রিয়াল তারকা মার্সেলো।

মার্সেলো বলেছেন, খেলার ভাগ্য এখন আমাদের হাতে। এটা সহজ হিসাব যে, সবগুলো ম্যাচে জয় পেলে আমরাই চ্যাম্পিয়ন হবো। যদিও খুব কঠিন হয়ে যাচ্ছে ম্যাচগুলো। গত বছর লিগ শিরোপার জন্য আমরা শেষ পর্যন্ত খেলেছিলাম।

এবারও তার পুনরাবৃত্তি হতে যাচ্ছে বলেই মনে হয়।

রবিবার রাতে ভিয়ারিয়ালের মাঠে পিছিয়ে পড়েও জয় তুলে নেয় রিয়াল মাদ্রিদ। শ্বাসরুদ্ধকর ম্যাচে লড়াকু এই জয়কে দলীয় পরিশ্রম ও লড়াইয়ের ফসল বলছেন মার্সেলো। পিছিয়ে পড়লেও দলের কেউ হাল ছেড়ে দেয়নি। এটাই তার কাছে ইতিবাচক মনে হচ্ছে। তবে সামনের ম্যাচগুলোর জন্য ভালো ফুটবল খেলার বিকল্প নেই। যেন নিজেদের উদ্দেশ্য করেই মার্সেলো বললেন, শিরোপা জিততে আমরা তিনটি করে পয়েন্ট পাওয়ার ধারাবাহিকতা ধরে রাখতে চাই। সৌভাগ্যক্রমে এটা আমাদের হাতেই আছে এবং উন্নতির ধারা ধরে রাখাতেই আমাদের নজর।


মন্তব্য