kalerkantho


২১ তম সেঞ্চুরি হাঁকালেন নাঈম ইসলাম

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২৩



২১ তম সেঞ্চুরি হাঁকালেন নাঈম ইসলাম

জাতীয় দলের 'ছক্কা নাঈম' খ্যাত ক্রিকেটার নাঈম ইসলাম এখন অতীত। বহুদিন ধরেই তিনি দলের বাইরে।

তবে নিয়মিত খেলে চলছেন ঘরোয়া প্রথম শ্রেণির লিগ। বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এ বিসিবি নর্থ জোনের হয়ে সেঞ্চুরি হাঁকালেন নাঈম। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা তার ২১ তম সেঞ্চুরি। তার চেয়ে একটি সেঞ্চুরি বেশি নিয়ে সবার ওপরে আছেন তুষার ইমরান। নাঈমের সাথে জাতীয় দলের ভবিষ্যৎ হিসেবে বিবেচিত কিশোর সেনসেশন নাজমুল হোসেন শান্তও সেঞ্চুরি করেছেন এদিন।

সিলেট বিভাগীয় স্টেডিয়ামে ওয়াল্টন সেন্ট্রাল জোন ও বিসিবি নর্থ জোনের ম্যাচের দ্বিতীয় দিনের খেলায় সেন্ট্রাল জোনের ১৮১ রানের জবাবে ৫৫ রানেই ৩ উইকেট হারিয়ে বসে নর্থ জোন। তখনই কার্যকর জুটি গড়েন নাঈম এবং শান্ত। শান্তর এটি প্রথম শ্রেণির ক্যারিয়ারের ৪র্থ সেঞ্চুরি। ১৪২ বলে ১৮ বাউন্ডারিতে ১২৩ রানে আউট হন শান্ত।

তবে থামানো যায়নি নাঈমকে। ২২৪ বলে ১৫ চারে তিন অংকে পৌঁছার পর ব্যাট করছেন তিনি।

২০০৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকের পর ২০১২ সালে সর্বশেষ টেস্ট খেলেন তিনি। খুলনায় বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ। আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছেন তিনি ২০১৪ সালে। আগের বছর মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ৮ টেস্টে ১টি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরিসহ ৩২ গড়ে ৪১৬ রান তার। উইকেট নিয়েছেন মাত্র ১টি। বাকী দুই ফরম্যাটেও নিজেকে প্রমাণ করতে পারেননি নাঈম। তবে তার প্রথম শ্রেণি ক্যারিয়ারে ৪১.২৩ গড়ে রান করেছেন ৬৭৮০*।


মন্তব্য