kalerkantho


পাকিস্তানে যেতে চান সাকিব আল হাসান!

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:০৪



পাকিস্তানে যেতে চান সাকিব আল হাসান!

যে দেশে কেবল জঙ্গিদের বোমাবাজি, গোলাগুলি আর নিত্য প্রাণ হারানোর আতঙ্কে দিন কাটে সেখানে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রিকেট বিশ্বের কোনো দেশই পাকিস্তানে খেলতে যেতে রাজী নয়। যে কারনে দুবাইকে নিজেদের হোম গ্রাউন্ড বানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সম্প্রতি পিএসএল খেলতে দুবাইয়ে অবস্থান করা সাকিব এক সাক্ষাতকারে পাকিস্তানি পত্রিকা এক্সপ্রেস ট্রিবিউনকে বলেছেন আরেকবার পাকিস্তানে খেলতে চান তিনি।

বাংলাদেশ ক্রিকেটের 'পোস্টার বয়' বিশ্বের সেরা অলরাউন্ডার বলেই হয়তো তার প্রতি যেকোনো দেশের মিডিয়ার আগ্রহ থাকে সবসময়। সাক্ষাতকার শুরু হলো পিএসএল দিয়ে। সাকিব প্রশংসায় ভাসালেন পাক ক্রিকেট বোর্ডকে। এমনকী বলে বসলেন যে, বিগ ব্যাশ, আইপিএল, বিপিএল ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের মত পিএসএল বেশ এগিয়ে। পিএসএলের মত চমৎকার আবহ অন্য কোনো লিগ সৃষ্টি করতে পারে না। এজন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের ধন্যবাদ প্রাপ্য।

সেই সঙ্গে যোগ করলেন, "পিএসএল যদি আরব আমিরাতে না হয়ে পাকিস্তানে হতো, তাহলে আরও বেশি উত্তেজনা থাকত, আবেগ থাকত।

পাকিস্তান খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে, কিন্তু আশা করি আস্তে আস্তে সব ভালো হয়ে যাবে। আন্তর্জাতিক ক্রিকেটও ফিরে আসবে সেখানে। "

পাকিস্তানি মিডিয়ায় সাক্ষাতকার মানেই অবধারিতভাবে একটা প্রশ্ন আসবে যে, পাকিস্তানের মাটিতে খেলতে চান কিনা? এই পাকিস্তানের মাটিতেই মুলতান টেস্টে ১০৮ রানের দুর্দান্ত ইনিংস আছে সাকিবের। সেটা ছিল কোনো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে সাকিবের প্রথম সেঞ্চুরি। তাই একটু নস্টালজিক ভালোলাগা থেকেই হয়তো সাকিব উত্তর দিলেন, পাকিস্তানের মাটিতে আরও খেলতে চান তিনি। তবে সেইসঙ্গে বললেন, "আগে পরিস্থিতি ভালো হোক, তারপর। "


মন্তব্য