kalerkantho


বুড়ো ইব্রার জাদুতে শিরোপা জিতল ম্যান ইউ

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৪৫



বুড়ো ইব্রার জাদুতে শিরোপা জিতল ম্যান ইউ

কে বলবে এই ইব্রাহিমোভিচের বয়স ৩৮! এখনও সেই তাজা তরুণের মতো গোলের পর গোল করেই যাচ্ছেন তিনি। তার এই জাদুকরী ফুটবলে লিগ কাপের শিরোপা জিতল ম্যানচেস্টার ইউনাইটেড।

সাউথ্যাম্পটনকে এ দিন ৩-২ গোলে হারাল ম্যানচেস্টার ইউনাইটেড। ইব্রা করলেন ২ গোল। সামলে রাখলেন রক্ষণ। তবে প্রতিপক্ষ দারুণ ফুটবল খেলেছে তা অস্বীকার করার উপায় নেই। শিষ্যদের সাফল্যে সফল হলেন ম্যান ইউ বস হোসে মরিনহো।

ওয়েম্বলি স্টেডিয়ামে রবিবার রাতে শুরু থেকেই ইউনাইটেডকে চেপে ধরে সাউদাম্পটন। ১১তম মিনিটে গাব্বিয়াদিনি জালে বলও পাঠান। কিন্তু রেফারির বিতর্কিত সিদ্ধান্তে বেঁচে যায় ইউনাইটেড। তবে ১৯তম মিনিটে ইব্রাহিমোভিচের বুলেট গতির ফ্রি-কিকে এগিয়ে যায় ইউনাইটেড।

৩৮তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করেন লিনগার্ড।

২ গোলে পিছিয়ে থেকেও আশ্চর্যজনকভাবে দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে ফেরে সাউদাম্পটন।  চলতি বছর সাউদাম্পটনে যোগ দেওয়া ইতালিয়ান ফরোয়ার্ড গাব্বিয়াদিনির কৃতিত্বে সমতায় আসে ম্যাচ। তাকিয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না গোলকিপার দে হেয়ার।

৬৩ এবং ৭৬তম মিনিটে দুটি সুযোগ মিস করেন ওরিয়ল রোমেওর এবং লিনগার্ড। অন্যদিকে জয়ের জন্য আরও আক্রমণাত্মক হয়ে ওঠে ম্যান ইউ। কিন্তু গোল আসছিল না। মরিনহো শেষ পর্যন্ত তার 'দুই চোখের বিষ' ওয়েন রুনিকে মাঠে নামানোর সিদ্ধান্ত নেন। কিন্তু তার আগেই ৮৭তম মিনিটে সমর্থকদের আনন্দের জোয়ারে ভাসান সুইডিশ সুপারস্টার ইব্রাহিমোভিচ। আন্দের এররেরার ক্রসে তার আরেকটি দুর্দান্ত হেডে জয়সূচক গোলটি পায় ইউনাই্টেড। বাকি সময় কাটে দুর্ভেদ্য রক্ষণ গড়ে।


মন্তব্য