kalerkantho


আতলাটিকোকে হারিয়ে আবারও শীর্ষে বার্সা

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৩১



আতলাটিকোকে হারিয়ে আবারও শীর্ষে বার্সা

আতলাটিকো মাদ্রিদের বিপক্ষে খেলতে নেমে ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে বার্সা। বার্সার হয়ে একটি করে গোল করেন রাফিনহা ও লিওনেল মেসি।

আতলাতিকোর হয়ে একমাত্র গোলটি করেন দিয়েগো গডিন।

আতলাটিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে আতিথিয়েতা নেয় বার্সা। রবিবার বাংলাদেশ সময় রাত সোয়া নয়টায় শুরু হয় ম্যাচটি। এ মাঠে দু'দলের এটিই শেষ ম্যাচ। কারণ পরের মৌসুমে নতুন স্টেডিয়ামে খেলবে আতলাটিকো।

ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল। বার্সার হয়ে প্রথম একাদশে ছিলেন টার স্টেগেন, রবার্তো, পিকে, উমতিতি, ম্যাথিউ, রাফিনহা, বুসকেটস, ইনিয়েস্তা, মেসি, সুয়ারেজ এবং নেইমার। এদিকে, আতলাতিকোর হয়ে প্রথম একাদশে মাঠে নামেন ও'ব্লাক, গডিন, সাউল, কোকে, গ্যাবি, গ্রিজম্যানদের মতো তারকারা।
 
খেলার ৬৪ মিনিটের মাথায় লিড নেয় অতিথি বার্সা।

সুয়ারেসের অ্যাসিস্ট থেকে গোল করে দলকে এগিয়ে নেন রাফিনহা। তবে, বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি লুইস এনরিকের শিষ্যরা। স্বাগতিক আতলাতিকোর হয়ে ম্যাচের ৭০ মিনিটের মাথায় সমতাসূচক গোল করেন গডিন।
 
৮৬ মিনিটের মাথায় জয়সূচক গোলটি করেন আর্জেন্টাইন তারকা মেসি। তার গোলেই বার্সা এগিয়ে যায় ২-১ ব্যবধানে। ম্যাচের বাকি সময় ম্যাচে ফিরতে চেয়েও পারেনি আতলাতিকো।
 
এর আগে দু'দলের সর্বশেষ পাঁচ সাক্ষাতে পিছিয়ে ছিল বার্সা। একটি জয়ের বিপরীতে হেরেছিল দুটিতে। বাকি দুটি ম্যাচ ড্র হয়েছিল। অন্যদিকে বার্সার বিপক্ষে মাঠে নামার আগে লিগে শেষ তিন ম্যাচেই জয় পেয়েছিল আতলাটিকো।
 
এ ম্যাচে জয়ের ফলে পয়েন্ট টেবিলে এককভাবে শীর্ষে উঠলো বার্সা। ২৪ ম্যাচে সর্বোচ্চ ৫৪ পয়েন্ট মেসি বাহিনীর। ২২ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে রোনালদোর রিয়াল মাদ্রিদ। ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে সেভিয়া। আর সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে চার নম্বরে আতলাতিকো মাদ্রিদ।


মন্তব্য