kalerkantho


ফিরছেন মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:১৫



ফিরছেন মাশরাফি

জাতীয় দলের হয়ে খেলা শুরু করার পর থেকেই মাশরাফিকে সঙ্গ দিয়ে আসছে ইঞ্জুরি। নিউজিল্যান্ড সফরেও পড়েছিলেন ইঞ্জুরিতে।

নিউজল্যান্ডের বিপক্ষে শেষ টি-টুয়েন্টিতে নিজের বলে ফিল্ডিং করতে যেয়ে বুড়ো আঙুলে চিড় ধরে তার। ফলে ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে যেতে হয় তাকে।

নিউজিল্যান্ড সিরিজের পরে ছোট ফরমেটের ক্রিকেটে মাঠে নামতে হয়নি বাংলাদেশকে। ফলে ইঞ্জুরির কারণে কোন ম্যাচ থেকে বাদ পড়তে হয়নি মাশরাফিকে। মাঝে পেরিয়ে গেছে ছয় সপ্তাহ। আস্তে আস্তে ইঞ্জুরি থেকেও ফিরছেন ম্যাশ। তবে আশার চেয়ে সুস্থ হওয়ার গতি ছিল কম। ছয় সপ্তাহ বলা হলেও সুস্থ হতে আরো কিছুদিন সময় লাগবে ম্যাশের।

আঙুলের রুটিন স্ক্যান শেষে মাশরাফির খেলা সম্পর্কে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশিষ চৌধুরি বলেন, এটা একটা রুটিন স্ক্যান।

এরই মধ্যে প্রায় ছয় সপ্তাহ শেষ হয়ে গেছে। তবে তার আঙুল উন্নতির দিকে। সাধারণত ৬-৭ সপ্তাহের মধ্যে ঠিক হয়। কিন্তু এখানে হয়তো আট সপ্তাহের মতো লেগে যাবে। তবে শ্রীলঙ্কা সিরিজে এটা কোনও প্রভাব ফেলবে না।

শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে অনুশীলনে ঘাম ঝড়াচ্ছে বাংলাদেশ দল, তবে ইঞ্জুরির কারণে বোলিং বা ব্যাটিং করতে পারেননি মাশরাফি। যদিও স্ক্যানের রেজাল্ট ভাল আসায় দ্রুতই মাঠে নামার ব্যাপারে আশাবাদী তিনি। এই সম্পর্কে তিনি বলেন, শনিবার স্ক্যান করানো হল। এখন সমস্যা নেই। আশা করি খুব দ্রুতই বল হাতে নেওয়ার সুযোগ পাব। শ্রীলঙ্কা সফর শুরু হলেও ওয়ানডে শুরু হতে এখনও বেশ দেরি আছে। আশা করি ২৫ মার্চের আগে পুরোপুরি সুস্থ হয়ে মাঠে নামার মতো ফিট হতে পারব।


মন্তব্য