kalerkantho


শীর্ষস্থান অক্ষুন্ন রাখল চেলসি

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৩৪



শীর্ষস্থান অক্ষুন্ন রাখল চেলসি

সোয়ানসিকে হারিয়ে ১১ পয়েন্টের ব্যবধান রচনা করে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে ইংলিশ জায়ান্ট চেলসি। শনিবার অনুষ্ঠিত ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ৩-১ গোলে জয় তুলে নেয় কন্তের শিষ্যরা।

এই নিয়ে চলতি লিগে সর্বশেষ ২০ ম্যাচের মধ্যে ১৭টিতেই জয় নিয়ে শিরোপার দিকে আরো একধাপ এগিয়ে গেছে চেলসি।  

নেমানজা মেটিকের পরিবর্তে মুল একাদশে সুযোগ পাওয়া চেস্ক ফ্যাব্রিগাসও গোল পেয়েছেন এ ম্যাচে। প্রিমিয়ার লিগে নিজের ৩০০তম ম্যাচের ১৯তম মিনিটে গোল করে ব্লুজদের এগিয়ে দেন স্প্যানিশ তারকা ফ্যাব্রিগাস। টুর্নামেন্টে ৪৬তম গোলটি করে আর্সেনালের সাবেক এই তারকা নতুন এক মাইলস্টোনও রচনা করেছেন। পেনাল্টি বক্সের ভেতর পেড্রোর ব্যাক পাস থেকে গোলটি আদায় করেন ফ্যাব্রিগাস। এরপর পুরোপুরি আক্রমনাত্মক মেজাজে খেলা শুরু করে সোয়ানসি। এর সুফলও তারা পেয়ে যায় প্রথমার্ধেই। বিরতিতে যাবার আগমুহুর্তে গিলফি সিগুর্ডসনের ফ্রি কিক থেকে দেয়া লং পাসের বলে জোড়ালো হেডের সাহায্যে স্কোরলাইন সমান করেন সোয়ানসির স্প্যানিস স্ট্রাইকার ফার্নান্দো লরেন্ত।  

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে পরিকল্পিতভাবে খেলতে থাকা চেলসি ৭২তম মিনিটে এসে ফের এগিয়ে যায়।

ফ্যাব্রিগাসের যোগানের বল নিয়ে কিছুটা দুর থেকেই সোয়ানসির জালে জড়িয়ে দেন পেড্রো। ৮৪তম মিনিটে এডেন হ্যাজার্ডের পাসের বল ফের সোয়ানসির জালে জড়িয়ে দিয়ে চেলসির জয়ের ব্যবধান বাড়িয়ে দেন দিয়েগো কস্তা। চলতি মৌসুমে এটি তার ১৭তম গোল।

খেলা শেষে চেলসি কোচ কন্তে বলেন, "এই ম্যাচে যে আমরাই প্রাধান্য বিস্তার করেছি তাতে কোন সন্দেহ নেই। দ্বিতীয়ার্ধে আমরা অসাধারন দক্ষতা দেখিয়েছি। যোগ্য দল হিসেবেই আমরা জয়লাভ করেছি। এই মুহুর্তে নিজেদের দিকে তাকিয়েই মনোযোগী হয়ে এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে। "

এখন শেষ সপ্তাহটি যদি কোন রকম বড় ভুল না করে কাটিয়ে দিতে পারে তাহলে লিগ শিরোপা ফের স্ট্যামফোর্ড ব্রিজে ফিরে আসবে বলে মনে করছেন নীল জার্সিধারী দলের কোচ। তিনি অবশ্য এই বিষয়ে নিশ্চিত যে তার খেলোয়াড়রা ফের শিরোপা ঘরে তোলার জন্য প্রয়োজনীয় সব কিছুই করবে।


মন্তব্য