kalerkantho


প্রয়োজনে বোলিং করব : মুশফিক

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:২৯



প্রয়োজনে বোলিং করব : মুশফিক

গত বছর অফ ফর্মে থাকায় ব্যাটিং নিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন। সম্প্রতি গ্লাভস হাতে বেশ সমালোচনার শিকার হচ্ছেন টাইগার ক্যাপ্টেন মুশফিকুর রহিম। তার কিপিংয়ের কিছু ভুল দৃষ্টিকটু হিসেবে দেখা দিচ্ছে সাম্প্রতিক কয়েকটি ম্যাচে। তার মতো একজন অভিজ্ঞ ক্রিকেটারের কাছ থেকে এমনটা আশা করা যায় না নিশ্চয়ই। হুজুগে দর্শকদের একাংশ তো তাকে বাদ দেওয়ারই দাবি তুলেছে। তবু ঠাণ্ডা মাথার মুশফিক বললেন, দলের প্রয়োজনে যা করতে হয় তিনি তাই করবেন। প্রয়োজনে বোলিংটাও!

শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেওয়ার আগের দিন আজ রবিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মুশফিক। নিজের কিপিং প্রসঙ্গে তিনি বলেন, "ভুল তো সবাই করে থাকে। বিশ্বে এমন কোনো উইকেটকিপার নেই যে ভুল করে না। আমার চোখে দেখা সাহা (ঋদ্ধিমান) এখন সেরা উইকেটকিপার। ওর সবকিছুই অনুসরণ করার চেষ্টা করি।

ইংল্যান্ড এবং আমাদের সঙ্গে সে মিস করেছে। শুধু আমি নই, দলের সবাই শতভাগ চেষ্টা করে দলে অবদান রাখতে। অনেক সময় এটা হয়, অনেক সময় হয় না। "

শুধু এটুকুতেই তুষ্ট হলেন না সাংবাদিকরা। যথারীতি প্রশ্নবান ছুটে গেল। এক প্রশ্নের জবাবে মুশফিক বললেন, "কিপিং এবং অধিনায়কত্ব দুটোই উপভোগ করি। দলের প্রয়োজনে আমি বোলিংও করতে পারি, যদি তা দলের জন্য ভালো হয়। এসব কোচ, টিম ম্যানেজমেন্ট এবং বিসিবির সিদ্ধান্ত। তারা যা ভালো মনে করবে সেটাই করবে। আমার চিন্তা করতে হবে দলে কোনটাতে বেশি অবদান রাখতে পারি। আমি মনে করি ব্যাটসম্যান ও উইকেটকিপার হিসেবে আমি দলে অবদান রাখছি। "


মন্তব্য