kalerkantho


শ্রীলঙ্কার ২০ উইকেট নেওয়া সম্ভব : মুশফিক

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৩৩



শ্রীলঙ্কার ২০ উইকেট নেওয়া সম্ভব : মুশফিক

আগামীকাল ২৭ ফেব্রুয়ারি সোমবার শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেবে টিম টাইগার। টেস্ট সিরিজ দিয়েই শুরু হবে সফর।

তার আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টেস্ট দলপতি মুশফিকুর রহিম মুখোমুখি হলেন সাংবাদিকদের। বললেন, সুযোগ কাজে লাগাতে পারলে লঙ্কানদের ২০ উইকেট নেওয়া সম্ভব। তাদের হারানোর এটা সেরা সুযোগ বলে মনে করেন তিনি। তবে শ্রীলঙ্কার বর্তমান দলটি নবীন হলেও তারা খেলবে ঘরের মাঠে। তাই টাইগারদের সেরা খেলাটা খেলতে হবে বলেই মত টাইগার দলপতির।

সংবাদ সম্মেলনে মুশি বললেন, "শ্রীলঙ্কার সেরা ক্রিকেটার যারা অনেক বছর ধরে খেলেছেন, তারা অনেকেই এখন নেই। এমনকি নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজও নেই। তাই কিছুটা চাপে থাকবে। আর লঙ্কানরাও জানে যে, বাংলাদেশ আগের তুলনায় অনেক পরিণত ও ভালো ক্রিকেট খেলছে।

সেদিক থেকে বলব এটা আমাদের ভালো সুযোগ। "

শ্রীলঙ্কা সফরে পূর্ণোদ্যমে দলকে সার্ভিস দিতে প্রস্তুত কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। সাকিব-মুশফিকরা সবাই ফর্মে আছেন। ফর্মে আছেন তামিমের ওপেনিং পার্টনার সৌম্য সরকারও। শ্রীলঙ্কার প্রথাগত উইকেটের ডামি বানিয়ে চলেছে অনুশীলন। তাই লঙ্কা বধে আশাবাদী টাইগার ক্যাপ্টেন। কিন্তু বিদেশের মাটিতে যেকোনো দলের বিপক্ষেই খেলা কঠিন। তাই জয়ের জন্য সেরা খেলাটাই খেলতে হবে জানালেন মুশি, "খেলার ফলাফল নির্ভর করবে আমরা কতটুকু সেরাটা দিতে পারি তার ওপর। আমাদের সর্বোচ্চ সেরাটা দিতে পারলে আশা করছি ফলাফল পক্ষেই আসবে। আমরা চেষ্টা করব। শ্রীলঙ্কায় এবার সেরা সুযোগ বলতে পারেন। সুযোগ তো অবশ্যই। "

একই সঙ্গে মাটিতে পা রেখে নিজেদের সামর্থ্য নিয়েও কথা বললেন ক্যাপ্টেন। তার ভাষায়, "আমাদের বোলাররা অনভিজ্ঞ। যত খেলবে তত শিখবে। তাদের সুযোগ কাজে লাগানো শিখতে হবে।  তবে আমার বিশ্বাস, বোলিং আক্রমণ এবার ভালো হবে। অধিনায়ক হিসেবে বলব, শক্তিশালী বোলিং আক্রমণ নিয়েই যাচ্ছি। মোস্তাফিজ-মিরাজ-সাকিব সেরাটা দিতে পারলে যেকোনো ব্যাটসম্যানের জন্য কঠিন হবে। যে বোলিং আক্রমণ এবার যাচ্ছে আমি আশাবাদী। সব সুযোগ কাজে লাগাতে পারলে ফল আমাদের পক্ষে আসবে। ২০ উইকেট নেওয়া অবশ্যই সম্ভব। "


মন্তব্য