kalerkantho


ওকেফি মোটেও ভয়ংকর নয় : শেন ওয়ার্ন

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:১৭



ওকেফি মোটেও ভয়ংকর নয় : শেন ওয়ার্ন

যে ওকেফি একাই ধসিয়ে দিলেন ভারতের সবচেয়ে শক্তিশালী ব্যাটিং লাইনআপ তাকে মোটেও ভয়ংকর বোলার মানছেন না কিংবদন্তি অজি স্পিনার শেন ওয়ার্ন। টেস্টে ৭০৮ উইকেটের মালিক ওয়ার্ন এই ওকেফিকে প্রথম টেস্টে একাদশে না নেওয়ার পরামর্শ দিয়েছিলেন।

বলেছিলেন, "ওকে দিয়ে স্পিন হবে না। " পুনেতে তার 'ম্যাজিক্যাল' বোলিংয়ের অস্ট্রেলীয় মিডিয়া ও সোশাল মিডিয়ায় ওয়ার্ন এখন কাঠগড়ায়!

কিংবদন্তি অস্ট্রেলীয় স্পিনারকে আরও অস্বস্তিতে ফেললেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। টুইটারে রীতিমতো তাকে নিয়ে বিদ্রুপ করলেন তিনি। ওয়ার্নকে উদ্দেশ করে তিনি লেখেন, "ওহ ডিয়ার, তোমাকে অস্ট্রেলিয়ার নির্বাচক করে দিলে খুব ভালো হতো। তাহলে পরের অ্যাসেজটাও আমরা জিততাম। "

শনিবার পুনের এমসিএ স্টেডিয়ামের কমেন্ট্রি বক্সের বাইরে মুখোমুখি হয়ে প্রসঙ্গটা তুলতে ওয়ার্ন সংবাদমাধ্যমকে বলেন, "সাংবাদিক সম্মেলনে শোনেননি ওকেফি কী বলেছে? ও নিজে স্বপ্নেও ভাবতে পারেনি এমন বোলিং করার কথা। আর এখন আমার দোষ হয়ে গেল? শেন ওয়ার্নকে নিয়ে বিতর্ক করলে বেশ উপভোগ্য হয়; তাই না?"

তাহলে কি নিজের বক্তব্য ফিরিয়ে নিচ্ছেন ওয়ার্ন? তার কথায় তেমনটা মনে হলো না। ঘুরিয়ে ফিরিয়ে ওকেফিকে প্রাপ্য প্রশংসাটুকু দিলেন না এই স্পিন কিংবদন্তি। বললেন, "এই প্রথম নিজেকে ভুল প্রমাণিত হতে দেখে ভালো লাগছে।

আমার কাছে ওর সম্পর্কে যতটুকু খবর ছিল, তার ভিত্তিতেই বলেছিলাম যে ওকে একাদশে রাখার দরকার নেই। এখানেও ও যে ভয়ংকর স্পিন করেছে সেটাও ঠিক নয়।  এখানে যেটা করেছে, সেটা হলো ডেঞ্জার স্পটটা খুঁজে বার করে ফেলেছে। ওখানে বল ফেলছে আর বাকিটা করে দিচ্ছে উইকেট। এই রকম ঘূর্ণি পিচে এটাই তো স্পিনারদের সুবিধা। বলটা ঠিক জায়গায় ফেল। বল ঘোরানোর দায়িত্ব পিচের। "

ওকেফিকে নিয়ে মাইকেল ভনের সঙ্গে তার টুইট-যুদ্ধ নিয়ে ওয়ার্ন হেসে বললেন, "ও আমার খুব ভালো বন্ধু। ও প্রায়ই আমার পেছনে লাগে। এটা নিয়ে আমি বিব্রত নই। যখন দেখা হবে আচ্ছামতো শাসিয়ে দেব। শোধ হয়ে যাবে। "


মন্তব্য