kalerkantho


দারুণ এক মাইলফলকের সামনে জাদুকর মেসি!

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৫৪



দারুণ এক মাইলফলকের সামনে জাদুকর মেসি!

আজ রবিবার রাতে লা লিগার আগুন ম্যাচে মুখোমুখি হচ্ছে বার্সেলোনা আর আতলাতিকো মাদ্রিদ। ক্যাম্প ন্যু তে নয়, ম্যাচটি হবে আতলাতিকোর মাঠ ভিসেন্তে ক্যালদেরনে। এই কঠিন ম্যাচে দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। বার্সেলোনার জার্সি গায়ে চাপিয়ে ইতিমধ্যে ৩৯৯টি ম্যাচ জিতেছেন মেসি। আর একটি ম্যাচ জিতলেই ৪০০ ম্যাচ জয়ের অনবদ্য রেকর্ডের মালিক হবেন তিনি।

দলের হয়ে ২৯টি শিরোপা জয়ের সাক্ষী মেসি এখন পর্যন্ত বার্সেলোনার হয়ে ৫৬৫টি ম্যাচ খেলেছেন মেসি। এর মধ্যে ১০২টি ড্র এবং ৬৪টিতে হারের স্বাদ পেতে হয়েছে তাকে। সম্প্রতি পিএসজির কাছে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের প্রথম লেগে ৪-০ গোলে হেরে তীব্র সমালচোনায় শিকার হয়েছিলেন তিনি। সমালোচিত হয়েছিলেন এমএসএনের বাকি দুই তারকা নেইমার ও সুয়ারেস। এরপর লেগানেসের বিপক্ষে মেসির পেনাল্টি গোলেই জয় পায় বার্সা। কিন্তু তাদের খেলায় ছিল না কোনো প্রাণ।

আতলাতিকোর বিপক্ষে মাঠে নামার আগে কি প্রাণ ফিরে পাবে বার্সা?

জড়তা কাটিয়ে উঠে মানসিকভাবে চাঙা হওয়ার জন্য নাকি এমন একটি কঠিন ম্যাচ দরকার ছিল বলে মনে করছেন অনেকে। আতলাতিকোর মাঠে বার্সার রেকর্ড সুবিধার নয়। বিশাল চ্যালেঞ্জ নিয়ে খেলতে হবে তা সবার জানা। তাই জর্ডি আলবা বললেন পুরোপুরি চাঙা হয়েই মাঠে নামবে বার্সেলোনা। পয়েন্ট হারানোর কথা চিন্তাতেও আসবে না। বার্সা খেলবে জয়ের জন্য। এমন আত্মবিশ্বাস ফিরে পাওয়ার রাতে মেসি কি পৌঁছতে পারবেন তার ম্যাজিক্যাল মাইলফলকে?


মন্তব্য