kalerkantho


কোহলিদের পরাজয়ের পর যা বললেন সৌরভ গাঙ্গুলী

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৩৬



কোহলিদের পরাজয়ের পর যা বললেন সৌরভ গাঙ্গুলী

অস্ট্রেলিয়া সিরিজ শুরুর অনেক আগেই অনেকের মতো ভবিষ্যদ্বাণী করেছিলেন কলকাতার মহারাজ সৌরভ গাঙ্গুলী। সেটা বাংলাদেশ সিরিজেরও আগে। বলেছিলেন, বাংলাদেশ ও অজিদের হোয়াইটওয়াশ করবে ভারত। স্বাভাবিকভাবেই টেস্টের ৯ নম্বর দল বাংলাদেশের ক্ষেত্রে তার ভবিষ্যদ্বাণী ফলে যায়। কিন্তু অজিদের বিপক্ষে প্রথম ম্যাচেই বিশাল হারের ধাক্কা! এবার কী বলবেন সাবেক ভারত অধিনায়ক?

স্পিনের স্বর্গরাজ্য ভারতে স্বর্গের দেখা পেল না কোহলিরা। স্টিভ ওকেফি আর নাথান লায়নের স্পিন যুগলবন্দিতেই শেষ হয়ে গেল ভারত। ঘূর্ণি উইকেট ভারতের জন্য বুমেরাং হয়ে ফিরল মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে। ম্যাচ শেষে ভারতের পারফর্মেন্স নিয়ে ইডেনে সৌরভ বলেন, "ভারত প্রত্যাশা করেনি যে, অজি স্পিনাররা পুনের উইকেটে এত ভালো বল করবে। ২০০১ সালের পর থেকে আমি কোনো অজি বোলারকে ভারতের টার্নিং উইকেটে এত ভালো বল করতে দেখিনি। এ রকম পিচে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে কোহলির দল ধরাশায়ী করেছিল। এবার তার ব্যতিক্রম হলো।

অজি স্পিনেই ভারত কুপোকাত হয়ে গেল। "

পুনেতে ওকেফির এক ডজন উইকেট আর লায়নের ৫ উইকেট আগামী ম্যাচগুলোতেও ভারতকে ভাবাবে। সিএবি প্রেসিডেন্টের সৌরভ আরও বললেন, "অজি স্পিনে ভারত চমকে গেছে। কোহলিরা ভেবেছিল যে, আমাদের স্পিনাররা অনেক বেশি কার্যকরী হবে ওদের থেকে। কিন্তু ওকেফি আর লায়ন বাকি সিরিজেও ভারতকে ভাবাবে। "

যদিও সৌরভ কিন্তু ভারতের সিরিজে ফেরার বিষয়ে আশাবাদী। তিনি বলছেন, "ভারত অবশ্যই সিরিজে ফিরে আসবে। ০-১ পিছিয়ে থেকেও ৩-১ জয় ছিনিয়ে আনা অসম্ভব কিছু না। অতীতেও ভারত এ রকমটা করেছে। "


মন্তব্য