kalerkantho


দলনেতা হিসেবেই বিশ্বকাপে যেতে চান মরগ্যান

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:১০



দলনেতা হিসেবেই বিশ্বকাপে যেতে চান মরগ্যান

২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য আইসিসি বিশ্বকাপে স্বাগতিক দলকে নেতৃত্ব দেবার আশা করছেন সীমিত ওভারের ইংলিশ দলের অধিনায়ক এউইন মরগ্যান। সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে শুক্রবার ইংল্যান্ডের অনুশীলন সেশন শেষে মরগ্যান বলেছেন, সাদা বলে দীর্ঘ ক্যারিয়ার গড়ার ইচ্ছা থাকলেও সেটা এখন সম্ভব নয়। তাই লাল বলেই গুরুত্ব দিতে চান তিনি। সেটা আবার টি-টোয়েন্টিতে নয়, একদিনের আন্তর্জাতিক ম্যাচে।

মরগ্যানের ভাষায়, "আমি মনে করি টেস্ট ক্রিকেটে আমার পক্ষে আর খেলা সম্ভব নয়। অবশ্যই আমি নিজেকে সাদা বলে একজন বিশেষজ্ঞ ক্রিকেটার হিসেবে দেখতে চেয়েছিলাম। কিন্তু এই মুহূর্তে সেটা আর সম্ভব নয়। কিন্তু আমি লাল বলে খেলা চালিয়ে যাব গুরুত্ব সহকারে।  ৫০ ওভারের ম্যাচে আমি নিজেকে সামনে রাখতে চাই। সামনে এখন আমার মূল লক্ষ্য হলো ২০১৯ বিশ্বকাপে ঘরের মাঠে ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়া। "

২০১৬ সালটা ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেননি মরগ্যান।

যে কারণে দলে তার থাকা না থাকা নিয়ে নানা গুঞ্জন শুরু হয়। বিশেষ করে গত মাসে ভারত সফরকে সামনে রেখে এই আলোচনা ছিল তুঙ্গে। তবে দুই ম্যাচে ২৮১ রান মরগ্যানকে আবারো সামনে নিয়ে এসেছে। কাটাকে দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরি করেছেন। এখন তিনি বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দেওয়ার পরিকল্পনা নিয়ে কাজ করছেন।


মন্তব্য