kalerkantho


আবারও ব্যর্থ কোহলি; ওকেফির ঘূর্ণিতে দিশেহারা ভারত

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৪৫



আবারও ব্যর্থ কোহলি; ওকেফির ঘূর্ণিতে দিশেহারা ভারত

অস্ট্রেলিয়ার দেওয়া বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে স্বাগতিক ভারত। অজিদের দেওয়া ৪৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৯৯ রানেই ৬ উইকেট হারিয়ে বসেছে কোহলি বাহিনী। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। পুনে টেস্টের তৃতীয় দিনে তিনি মাত্র ১৩ রান করে আউট হয়েছেন।

প্রথম ইনিংসের মতো বল হাতে বিধ্বংসী হয়ে উঠেছেন স্পিনার ওকেফি। এখন পর্যন্ত তার শিকার ৫টি। অপর উইকেটটি নিয়েছেন নাথান লিওন। ভারতের দলীয় ১০ রানেই ওকেফির শিকারে পরিণত হন মুরালি বিজয় (২)। লোকেশ রাহুলকে (১০) ফেরান লিওন। এরপর শুধুই ওকেফির মহাকাব্য। একে একে তার শিকারে পরিণত হন অধিনায়ক বিরাট কোহলি (১৩), আজিঙ্কা রাহানে (১৮), রবিচন্দ্রন অশ্বিন (৮) এবং ঋদ্ধিমান সাহা (৫)।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৬ উইকেটে ৯৯ রান।

এর আগে দ্বিতীয় ইনিংসে অধিনায়ক স্টিভেন স্মিথের দুর্দান্ত সেঞ্চুরিতে ২৮৫ রানে অল-আউট হয় অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ১০৫ রানে অল-আউট হওয়া ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৪০ রানের। যা চেজ করে জয় পেতে হলে বিশ্বরেকর্ড গড়তে হবে ভারতকে। ড্র করতে হলেও খেলতে হবে আরও দুই দিনের বেশি সময়। এমতাবস্থায় ম্যাচ চতুর্থ দিনে গড়াবে কিনা সেটা নিয়েই দেখা দিয়েছে শঙ্কা।


মন্তব্য