kalerkantho


আবারও গাঙ্গুলীর রেকর্ডে ডি ভিলিয়ার্সের হানা

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:১৭



আবারও গাঙ্গুলীর রেকর্ডে ডি ভিলিয়ার্সের হানা

রেকর্ড ভাঙার জন্য হয়ত সাবেক ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকে টার্গেট করেছেন প্রোটিয়া অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। বিধ্বংসী এই ব্যাটসম্যান সৌরভকে পেছনে ফেলে ওয়ানডেতে দ্রুততম ৮ হাজার রানে পৌঁছার পর এবার দ্রুততম ৯ হাজার রানের মাইলফলকে পৌঁছার রেকর্ডটিও নিজের করে নিলেন।

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মাঠে নামার আগে ৯ হাজার রানের মাইলফলক থেকে মাত্র ৫ রান দূরে ছিলেন মারকুটে এই ব্যাটসম্যান। ফার্গুসনের বলে বাউন্ডারি হাঁকিয়ে এই মাইলফলকে পৌঁছান তিনি। শেষ পর্যন্ত তিনি ৮০ বলে ৭ চার এবং ১ ছক্কায় ৮৫ রান করে আউট হয়ে যান। এটি ছিল তার ক্যারিয়ারের ৫১তম হাফ সেঞ্চুরি! ৯ হাজার রান করতে সৌরভের লেগেছিল ২২৮ ইনিংস। আর সৌরভের চেয়ে ২৩ ইনিংস কম ২০৫ ইনিংস খেলেই নতুন রেকর্ড গড়লেন ডি ভিলিয়ার্স।

এর আগে গাঙ্গুলীর করা দ্রুততম সাত হাজার রানের রেকর্ড ভেঙেছিলেন বর্তমান সময়ের বিধ্বংসী এই ব্যাটসম্যান। ৯ হাজার রানের মাইলফলকে পৌঁছতে গাঙ্গুলী ছাড়াও ভিলিয়ার্সের পেছনে পড়ে গেলেন আরও তিন গ্রেট। তারা হলেন ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার (২৩৫), ক্যারিবিয়ান রাজপুত্র ব্রায়ান চার্লস লারা (২৩৯) এবং সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিং (২৪২)।


মন্তব্য