kalerkantho


ভুল টুইটের কারণে আইপিএলে দল পেলেন না হারপ্রিত!

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:০৩



ভুল টুইটের কারণে আইপিএলে দল পেলেন না হারপ্রিত!

সোশ্যাল সাইটে ভুল বানান কিংবা ভুল বাক্যের সমাবেশ দেখা যায় প্রায় সব ভাষাভাষীদের ক্ষেত্রেই। বাংলাদেশের ক্ষেত্রে ব্যাপারটা একটু বেশি। তবে খবরের এই ঘটনাটি ঘটিয়েছে ভারতের এক সংবাদমাধ্যম। তাদের ভুল টুইটের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এ দল পেলেন না তরুণ ব্যাটসম্যান হারপ্রিত সিং! ক্রিকেটার থেকে বনে গেলেন 'অপরাধী'!

মাত্র একটি বর্ণের হেরফের হওয়ার কারণে হারপ্রিতের কপালে এই দুর্গতি। নিলামের আগে থেকেই আলোচনায় ছিলেন ২৫ বছর বয়সী হারপ্রিত। ভারতের রঞ্জি ট্রফির চলতি সিজনে ৮ ম্যাচে ৫৩৭ রান করেছেন তিনি। তাকে নিয়ে টানাটানি হওয়াটাই স্বাভাবিক। দাম ওঠা উচিৎ কয়েক কোটি রুপি। সেভাবেই প্রস্তুতি নিচ্ছিলেন হারপ্রিত। কিন্তু নিলামের দিন সকালে সবকিছু পাল্টে গেল!

সেদিন মুম্বাইয়ের আন্ধেরি স্টেশনের প্ল্যাটফর্মে গাড়ি চালানোর অপরাধে হারমিত সিং নামের ভারতের অনূর্ধ্ব-১৯ দলের এক অখ্যাত ক্রিকেটারকে গ্রেপ্তার করে পুলিশ। এই ঘটনা প্রকাশ করে পত্রিকার কাটতি বাড়াতে এক সংবাদমাধ্যম টুইট করে বসল, প্ল্যাটফর্মে গাড়ি চালানোয় ক্রিকেটার হারপ্রিত গ্রেপ্তার! আর যায় কোথা? চারিদিকে ছড়িয়ে পড়ল এই খবর।

হারমিতের দোষ নিজের ঘাড়ে নিয়ে স্তব্ধ হয়ে বসে রইলেন হারপ্রিত। দিন শেষে অবাক হয়ে দেখলেন, কোনো দলই তাকে কেনেনি!

সঠিক তথ্য আসতে পরেরদিন পর্যন্ত অপেক্ষা করতে হয়। সেই সংবাদমাধ্যমটি ভুল স্বীকার করে। কিন্তু তাতে হারপ্রিতের কী যায় আসে? তার কপাল তো পুড়েই গেছে! 'গ্রেপ্তার হওয়া' একজন 'অপরাধী' ক্রিকেটারকে কিনতে চায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। অথচ একটি বর্ণের হেরফেরের কারণে নতুন মঞ্চে কিছু করে দেখানো থেকে বঞ্চিত হলেন হারপ্রিত। বঞ্চিত হলেন বিপুল পরিমাণ অর্থ থেকেও।


মন্তব্য