kalerkantho


ধোনির অধিনায়কত্ব কেড়ে নেওয়ায় 'খুশি' শেবাগ!

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৪৬



ধোনির অধিনায়কত্ব কেড়ে নেওয়ায় 'খুশি' শেবাগ!

দশম আইপিএলের নিলামের আগের দিন সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নেতৃত্ব থেকে সরিয়ে চমক দেয় পুনে ফ্র্যাঞ্চাইজি। রাইজিং সুপারজায়েন্টসের এই সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক ভারত অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। কিন্তু আইপিএলে ধোনি নেতৃত্ব হারানোয় খুশি ভারতের সাবেক বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র শেবাগ!

আইপিএলের দশম সংস্করণে প্রীতি জিন্তার কিংস ইলেভন পাঞ্জাবের ক্রিকেট 'অপারেশন হেড' এর দায়িত্ব পালন করছেন শেবাগ। তাই নেতৃত্ব হারানো ধোনিকে নিয়ে মজা করেই শেবাগ বলেন, "পুনে ধোনিকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ায় প্রতিপক্ষ হিসেবে আমি বেশ খুশি হয়েছি। আশা করি, এবার আমরা পুনেকে হারাতে পারব। "

নজফগড়ের নবাব আরও বলেন, "যদিও এটা পুনে ফ্র্যাঞ্চাইজির সিদ্ধান্ত, তবুও আমার চোখে ধোনি ভারতের সর্বকালের অন্যতম সেরা ক্যাপ্টেন এ বিষয়ে কোনও সন্দেহ নেই। "

২০০৮ থেকে ২০১৫ আইপিএলে প্রথম ৮ আসরে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেন ধোনি। তার অধিনায়কত্বে দুবার ট্রফি জেতে সিএসকে। এছাড়াও চেন্নাই সুপার কিংসকে চ্যাম্পিয়ন্স লিগ জেতান ধোনি। কিন্তু নবম সংস্করণে ম্যাচ ফিক্সিংয়ের ঘটনায় সিএসকে নির্বাসিত হওয়ায় পুনে সুপারজায়েন্টসকে নেতৃত্ব দেন ধোনি। তার নেতৃত্বে নক-আউট পর্বে উঠতে পারেনি পুনে।

এছাড়া তার বিরুদ্ধে 'যোগাযোগ না রাখা' র অভিযোগ এনেছে ফ্র্যাঞ্চাইজি। তাই ধোনির পরিবর্তে এবার সুপারজায়েন্টসকে নেতৃত্ব দেবেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ।


মন্তব্য