kalerkantho


কারা হচ্ছেন ক্রিকইনফো বর্ষসেরা?

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:১৮



কারা হচ্ছেন ক্রিকইনফো বর্ষসেরা?

গতবার অনুমিতভাবেই ক্রিকইনফো বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের মুকুট উঠেছিল কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের মাথায়। এবারও মনোনয়ন তালিকায় তার নাম আছে, কিন্তু তিনি তো আন্তর্জাতিক ম্যাচই খেলতে পারেননি। ইনজুরি নিয়ে মাসের পর মাস মাঠের বাইরে। তাই এবার মুস্তাফিজের পুরস্কার পাওয়া নিয়ে সন্দেহের অবকাশ আছে। আজ শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে জানা যাবে কারা হচ্ছেন ক্রিকইনফোর বর্ষসেরা।

এবার মুস্তাফিজের পাশাপাশি ক্রিকইনফোর মনোনয়ন তালিকায় আছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, দেশসেরা ওপেনার তামিম ইকবাল, মাহমুদ উল্লাহ রিয়াদ ও মারকুটে সাব্বির রহমান। এদের মধ্যে এগিয়ে আছেন তরুণ স্পিন সেনশেসন মেহেদী হাসান মিরাজ। ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টে ১৯ উইকেট তাকে অনেক এগিয়ে রেখেছে। এরপর নিউজিল্যান্ড সফরেও তার পারফর্মেন্স খারাপ নয়। মেহেদী মিরাজ তাই মনোনয়ন পেয়েছেন দুটি বিভাগে- বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার এবং বর্ষসেরা টেস্ট বোলার হিসেবে।

সেরা অধিনায়কের তালিকায় এবার নাম নেই অধিনায়ক মাশরাফির।

তবে ইংল্যান্ডের বিপক্ষে ২৯ রানে ৪ উইকেট নিয়ে তিনি আছেন ওয়ানডেতে সেরা বোলারের তালিকায়। অন্যদিকে তামিম ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে টেস্ট ব্যাটিং পারফর্মেন্সের তালিকায়। তবে প্রতিদ্বন্দ্বী বিধ্বংসী বিরাট কোহলি, বেন স্টোকস আর ব্রেন্ডন ম্যাককালামকে হারানোটা তামিমের পক্ষে কঠিন হবে। টি-টোয়েন্টির ব্যাটিংয়ে সাব্বির রহমান এবং মাহমুদ উল্লাহ রিয়াদের নাম আছে। বোলিংয়ে মুস্তাফিজের শক্ত প্রতিদ্বন্দ্বী জেমস ফকনার এবং মোহাম্মদ আমির।


মন্তব্য