kalerkantho


শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি শুরু টাইগারদের

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৪৯



শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি শুরু টাইগারদের

নিউজিল্যান্ড ও ভারতে দুটো ব্যর্থ সফরের পর বছরের তৃতীয় সফরে শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ। দেশের বাইরে না খেলতে পারার আক্ষেপ ঘুচানোর পাশাপাশি এবার শুন্য হাতে ফিরতে চায়না টাইগাররা। আগামী ৭ মার্চ দুই টেস্টের সিরিজ দিয়ে শুরু হচ্ছে শ্রীলঙ্কা সফর। এরপর আছে ৩টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি। এই নিয়ে টানা পাঁচটি টেস্ট খেলবে গত বছর মাত্র ২ টেস্ট খেলা বাংলাদেশ। সেই লক্ষ্যে আজ থেকে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে প্রস্তুতি।

ভারত সফরের পর ১০ দিনের ছুটি পেয়েছিল টাইগাররা। কেউ ছুটি কাটিয়েছেন, আবার কেউবা জাতীয় ক্রিকেট লিগে খেলে নিজেদের ঝালাই করে নিয়েছেন। কারও ওপর আবার কোচের নির্দেশনা ছিল। তার মধ্যে একজন মমিনুল হক। অনেকদিন ধরে বড় ইনিংস খেলতে পারছেন না।

তবে বিসিএলেও তার সেই লক্ষ্য পূরণ হয়নি। এছাড়া, সৌম্য সরকার, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, শুভাশিস রায় বিসিএলে খেলেছেন। এছাড়া মাশরাফিসহ বেশ কয়েকজন ক্রিকেটার ফিট হওয়ার জন্য জিম করেছেন নিয়মিত।

অন্যদিকে বিসিএল খেলে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান গিয়েছিলেন গ্রামের বাড়িতে ছুটি কাটাতে। অধিনায়ক মুশফিকুর রহিমের ফেসবুক পেইজে দেখা যাচ্ছে অমর একুশে ফেব্রুয়ারি উদযাপনের ছবি। অনুশীলন উপলক্ষে রাতেই চলে এসেছেন কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে এবং ব্যাটিং কোচ থিলান সামারাবীরা। আজ আসছেন সহকারী কোচ রিচার্ড হ্যালসল আর কাল ফিজিও ডিন কনওয়ে। শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দেবেন বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। এরই সঙ্গে শুরু হবে দর্শকদের আশায় বুক বাঁধার পর্ব।


মন্তব্য