kalerkantho


পিএসএলে ম্যাচসেরা হলেন মাহমুদ উল্লাহ

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:০৪



পিএসএলে ম্যাচসেরা হলেন মাহমুদ উল্লাহ

দুবাইয়ে যেন ফিরে এল মিরপুরে অনুষ্ঠিত বিপিএলের চতুর্থ আসরের স্মৃতি। ব্যাটে-বলে দারুণ পারফর্ম করলেন পিএসএল খেলতে যাওয়া বাংলাদেশ জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদ উল্লাহ রিয়াদ।

রিয়াদের অলরাউন্ড পারফর্মেন্সে তার দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স জয় পেল ৬ উইকেটের বিশাল ব্যবধানে। আর ম্যাচসেরার পুরস্কার উঠল রিয়াদের হাতে।

বৃহস্পতিবার রাতে বল হাতে ৩ উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও দলকে জিতিয়ে ফেরেন মাহমুদ উল্লাহ। আগে ব্যাট করতে নামা করাচি কিংস ১৫৪ রান সংগ্রহ করতে সক্ষম হয়। রিয়াদ ৪ ওভার বল করে মাত্র ২১ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। জবাবে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন আসাদ শফিক আর আহমেদ শেহজাদ। দুজনে ১২.১ ওভারে ১০৫ রানের জুটি উপহার দেন। এই জুটিতেই কোয়েটা জয়ের রসদ পেয়ে যায়। তবে কিছুটা ছন্দপতনও ঘটে।

৫৪ রান করে শেহজাদ আর ৫১ রান করা আসাদ শফিক আউট হওয়ার পর একটি ছোট ধস নামে কোয়েটার ব্যাটিং লাইনআপে। এর মধ্যে মাঠে নেমেই রানআউটের শিকার হন কেভিন পিটারসেন। রিলে রুশোও আউট হয়ে যান মাত্র ১৯ রান করে। বিনা উইকেটে ১০৫ থেকে ৪ উইকেটে ১৪২। এমতাবস্থায় দলকে বিপদমুক্ত করেন মাহমুদ উল্লাহ রিয়াদ আর সরফরাজ। ১৯তম ওভারের শেষ বলে যদিও বাউন্ডারি মেরে দলকে জেতানোর সুযোগ পান সরফরাজ। এই জয়ের ফলে ৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স।


মন্তব্য