kalerkantho


লেস্টারের 'রূপকথার নায়ক' রানিয়েরি বরখাস্ত!

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৪১



লেস্টারের 'রূপকথার নায়ক' রানিয়েরি বরখাস্ত!

এই সময় তাকে দেখতে হবে তা হয়তো কখনো কল্পনা করেননি লেস্টার সিটির প্রিমিয়ার লিগ জয়ী কোচ ক্লাদিও রানিয়েরি। শেষ পর্যন্ত কঠিন বাস্তবতার মুখোমুখি হতেই হলো তাকে।

প্রথমবারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতানোর ৯ মাস পর ব্যর্থতার দায় মাথায় নিয়ে বরখাস্ত হলেন রানিয়েরি! যার পেছনে মূল কারণ সোভিয়ার কাছে পরাজয়।

ঠিক তাই, সোভিয়ার মাঠে শেষ ষোলোর প্রথম লেগে লেস্টারের ২-১ গোলে হারার ২৪ ঘণ্টার মধ্যে রানিয়েরিকে বরখাস্ত করা হয়। বৃহস্পতিবার রাতে এই খবর প্রকাশিত হওয়ার পর তাজ্জব বনে যায় ফুটবল অঙ্গন। মূলত লিগে ব্যর্থতার জন্যই ছাঁটাই হতে হলো ৬৫ বছর বয়সী ইতালিয়ান এই কোচের। চ্যাম্পিয়ন বনে যাওয়া লেস্টারের অবস্থা চলতি মৌসুমে করুণ। লিগে ২৫ ম্যাচ শেষে লেস্টার ২১ পয়েন্ট নিয়ে এখন ১৭ নম্বরে। রেলিগেশন থেকে মাত্র এক পয়েন্ট ওপরে আছে তারা। রানিয়েরি অবশ্য বলেছিলেন শীর্ষ ১০ এ থাকতে পারলেই খুশি হবেন। কিন্তু সেটারও কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না।

এই পরিস্থিতিতেও দুই সপ্তাহ আগেও রানিয়েরির প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে ক্লাব। বরখাস্ত হতে পারেন- এমন গুঞ্জনকে তাই উড়িয়ে দিতে পেরেছেন রানিয়েরি, এসব গুজবে তিনি কান দেন না। কারণ প্রতি সপ্তাহেই তার সঙ্গে নাকি ক্লাব মালিকের মিটিং হয়। তাদের মাঝে মাঝে ভালো সম্পর্কের কথাও বলেছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত গুঞ্জনটাই সত্যি হলো।


মন্তব্য