kalerkantho


'এখন আমি জাতীয় দলের ক্রিকেটার নই; তাই মত প্রকাশে ভয় পাই না'

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৫৪



'এখন আমি জাতীয় দলের ক্রিকেটার নই; তাই মত প্রকাশে ভয় পাই না'

বাইশ গজে কোনো বোলারকে পাত্তা দেননি ভারতের সাবেক বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র শেবাগ। দুর্দান্ত ক্যারিয়ার শেষ করে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ২০১৫ সালে।

খেলা ছাড়ার পর সম্প্রতি বিভিন্ন ইস্যুতে সোজাসাপটা মন্তব্য কিংবা উল্টোপাল্টা বক্তব্যের জন্য সোশাল মিডিয়ায় শেবাগ এখন বেশ জনপ্রিয়।

নির্ভীকভাবে কথা বলার জন্য শেবাগের সমাদর আছে ভক্তদের কাছে। টুইটার তার ফলোয়ার সংখ্যা ইতিমধ্যেই ৮.৬৯ মিলিয়ন ছাড়িয়েছে। সেই সোশাল সাইটে ঝড় তোলার জন্যই এবার নতুন বোমা ফাটালেন শেবাগ। পুনেতে অনুষ্ঠিত 'স্পোর্টটেল' ফেস্টিভ্যালে সেই প্রসঙ্গে বলতে গিয়ে শচীনের ওপেনিং পার্টনার বললেন, ভারতীয় দলে খেলার সময় বিসিসিআইয়ের নিষেধাজ্ঞার জন্যই মিডিয়ায় সেভাবে মত প্রকাশ করতে পারতেন না তিনি!

শেবাগের ভাষায়, "এখন আমি ভারতীয় দলের সদস্যও নই। সুতরাং মত প্রকাশ করার জন্য জন্য কারোর (বিসিসিআই) অনুমতি নেওয়ার দরকার নেই। "

টুইটারে তার মন্তব্য নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, "টুইটারে আমার মন্তব্য যে সবসময় ঠিক হবে এটা যেন কেউ না ভাবেন। কারণ এখানে আমি নিজের মত প্রকাশ করি মাত্র। কিন্তু কেউ যদি আমার দেশ বা সেনা নিয়ে কোনো মন্তব্য করে, তাকে তাহলে আমি ছেড়ে কথা বলব না।

"


মন্তব্য